খেলার খবর

টানা দ্বিতীয়বার প্রিমিয়ার লিগের মৌসুম সেরা কোচ গার্দিওলা 

ডেস্ক রিপোর্ট:

ম্যানচেষ্টার সিটির হয়ে পেপ গার্দিওলা জিতেছেন ‘সব’। আগের মৌসুমে সিটিজেনদের জিতিয়েছেন ট্রেবল। এই মৌসুমে সেই খেতাবটা না ফিরলেও লিগ ইতিহাসে এই প্রথম টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা রেখেছে নিজেদের দখলে। সামনে আছে এফএ কাপের ফাইনাল। এতে আরও একটি শিরোপার হাতছানি। সেই শিরোপা সম্ভাবনার ম্যাচের আগেই আরও এক সুসংবাদ সিটিজেনদের জন্য। টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের মৌসুমের সেরা কোচের খেতাব পেয়েছেন গার্দিওলা। 

২০১৬ সালের ১ জুন ম্যানচেস্টার সিটির কোচ হয়ে আসেন গার্দিওলা। এরপর থেকে আট মৌসুমের পাঁচটিতেই জিতলেন এই মৌসুম সেরা কোচের খেতাব। 

সিটির হয়ে এই আট বছরে মোট ১৭টি শিরোপা জিতেছেন গার্দিওলা। আট মৌসুমের ছয়টিতেই প্রিমিয়ার লিগ শিরোপা, চারটি কারাবাও কাপ শিরোপা, দুটি কমিউনিটি শিল্ড, দুটি এফএ কাপ শিরোপা, একটি উয়েফা সুপার কাপ শিরোপা, একটি ক্লাব বিশ্বকাপ শিরোপা এবং ২০২২/২৩ মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ শিরোপা। 

আর্সেনালের মিকেল আর্তেতা, অ্যাস্টন ভিলার উনাই এমেরি, লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ এবং বোর্নমাউথের আনদোনই ইরাওলাকে পেছনে ফেলে এই মৌসুম সেরা কোচের খেতাব জিতলেন গার্দিওলা। 

খেতাবটির আনুষ্ঠানিক ঘোষণা আসার পর গার্দিওলা বলেন, ‘টানা চারটি লিগ শিরোপা জয় আমার ক্যারিয়ারের সবচেয়ে গৌরবময় অর্জন। এটা (প্রিমিয়ার লিগ) বিশ্বের সবচেয়ে কঠিন লিগ এবং আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবিশ্বাস্য ফুটবল খেলেছে। অসাধারণ কিছু খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের সঙ্গে লম্বা সময় কাজ করতে পেরে আমি গর্বিত।’ 

এদিকে নারীদের সুপার লিগের মৌসুম সেরা কোচের জেতাব জিতেছেন লিভারপুলের ম্যাট বিয়ার্ড। মৌসুমটা অবশ্য চারে থেকে শেষ করেছে তার দল। সেখানে টানা পঞ্চমবারের মতো লিগ শিরোপা জিতেছে চেলসির মেয়েরা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *