খেলার খবর

বেটিং কেলেঙ্কারিতে ১০ বছর নিষিদ্ধ হতে পারেন ব্রাজিলের পাকেতা

ডেস্ক রিপোর্ট: প্রিমিয়ার লিগের বেটিং আইন লঙ্ঘনের দায়ে বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন লুকাস পাকেতা। এই ব্রাজিলিয়ান ফুটবলারের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযোগ গঠন করেছে ইংল্যান্ডের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

২০২২ ও ২০২৩ সালে অন্তত চারটি ম্যাচে ইচ্ছাকৃতভাবে হলুদ কার্ড দেখার অভিযোগ উঠেছে পাকেতার বিরুদ্ধে। ওই দুই বছরে ওয়েস্ট হ্যামের জার্সিতে লিডস, বোর্নমাউথ, লেস্টার সিটি ও অ্যাস্টন ভিলার বিপক্ষে তার হলুদ কার্ড দেখার ঘটনাগুলো সন্দেহজনক মনে হওয়ায় তা তদন্ত করে এফএ। এবার সে অভিযোগে তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করেছে তারা।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, যদি পাকেতার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়, তাহলে ১০ বছরের জন্য তাকে নিষিদ্ধ করা হতে পারে। এর আগে এফএ কাপের ম্যাচে ইচ্ছাকৃতভাবে কার্ড দেখার অভিযোগ প্রমাণিত হওয়ায় ১০ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাবেক রিডিং ডিফেন্ডার কিনান আইজ্যাক।

এফএ’র কাছে অভিযোগের ব্যাপারে উপযুক্ত জবাব দেওয়ার জন্য ৩ জুন পর্যন্ত সময় পাচ্ছেন পাকেতা। এরপর প্রিমিয়ার লিগ একটি স্বাধীন প্যানেলের মাধ্যমে এই ব্রাজিলিয়ান ফুটবলারের বিরুদ্ধে শুনানি শুরু করতে পারে।

পাকেতার বিরুদ্ধে ওঠা অভিযোগের ফলে তার ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে বলে ধারণা করছে ওয়েস্ট হ্যাম। ক্লাবটি এখন এই বিষয় সামাল দিতে আইনি পরামর্শ নিচ্ছে বলে জানিয়েছে আরেক ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান।

উল্লেখ্য, আগামী মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকার ব্রাজিল দলে পাকেতাকে রেখেছেন দেশটির কোচ দরিভাল জুনিয়র।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *