খেলার খবর

‘সেই’ উসমানকে নিয়ে পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপের আর ঠিক এক সপ্তাহ বাকি। বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ২০ দলের ১৯ দল এরই মধ্যে টুর্নামেন্টের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে। বাকি ছিল পাকিস্তান, অবশেষে তারাও বিশ্বকাপ মিশনের ১৫ অভিযাত্রীর নাম জানিয়ে দিয়েছে।

পাকিস্তানের বিশ্বকাপ দলের নেতৃত্বে রয়েছেন বাবর আজম। এছাড়া প্রায় সব পরিচিত মুখকেই দলে রেখেছে তারা। তবে সবচেয়ে বড় চমক হয়ে এসেছে উসমান খানের নাম। পাকিস্তানি বংশোদ্ভূত এই ক্রিকেটার সংযুক্ত আরব আমিরাতের দলে খেলার চেষ্টায় ছিলেন।

আরব আমিরাতের তালিকাভুক্ত ক্রিকেটার হিসেবে বিশ্বজুড়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগেও খেলেছেন। কিন্তু পাকিস্তান দল তাকে নিয়ে আগ্রহ দেখাতেই আরব আমিরাত ছাড়েন উসমান। সেজন্য আমিরাতি ক্রিকেট বোর্ড তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধও করেছে।

তবে পাকিস্তান তাকে দু’হাত প্রসারিত করে জাতীয় দলে স্বাগত জানিয়েছে। এবার দেশটির জার্সিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যাবে তাকে।

এছাড়াও পাকিস্তান দলে জায়গা হয়েছে আলোচিত পেসার মোহাম্মদ আমিরের। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফদের সঙ্গে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের উইকেটে আগুন ঝরাতে প্রস্তুত এই পেসার।

পাকিস্তানের ১৫ সদস্যের দল

বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান ,শাহিন শাহ আফ্রিদি ও উসমান খান

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *