খেলার খবর

ধবলধোলাইয়ের লজ্জা এড়াতে মাঠে নামছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচে হারের পর সমালোচনা হলেও সেটাকে ‘অঘটন’ হিসেবেই ধরে নেয় বেশিরভাগ সমর্থক এবং ক্রিকেট বিশ্লেষকরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেও শোচনীয় হারের পর যখন বাংলাদেশের হাত থেকে সিরিজটাই ফসকে যায়, তখন বাংলাদেশী সমর্থকরাই প্রচন্ড নিন্দা আর সমালোচনায় ভাসিয়ে দেন টাইগারদের।

ইতোমধ্যেই ২-০ ব্যবধানে পিছিয়ে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশ। আজ তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে তাই মান বাঁচাতেই নামছে নাজমুল শান্তরা। কারণ আজকের ম্যাচেও পরাজয়ের মুখ দেখলে হোয়াইটওয়াশের লজ্জা হজম করতে হবে টাইগারদের।

জিম্বাবুয়ে সিরিজ থেকে শুরু হওয়া ব্যাটিং ব্যর্থতা যেন সামলেই উঠতে পারছে না বাংলাদেশ দলের ব্যাটাররা। প্রতিটি ম্যাচ হারের কারণ হিসেবেই বলা হচ্ছে বিভিন্ন ‘অজুহাত’। প্রথম ম্যাচ হেরে অধিনায়ক শান্ত দোষ দিয়েছিলেন উইকেটকে। দ্বিতীয় ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেছেন যে তারা পর্যাপ্ত সময় পাননি অনুশীলনের।

ভিন্নধর্মী অজুহাত, অভিযোগ ছাপিয়ে আজ বাংলাদেশ দলের একমাত্র লক্ষ্য ম্যাচটাতে জয় তুলে নেওয়া। তা না হলে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টের আগে যুক্তরাষ্টের মতো দলের সঙ্গে ধবলধোলাইয়ের শিকার হওয়ার লজ্জা বয়ে বেড়াতে হবে সাকিব-শান্তদের।

আগের দুই ম্যাচের ভেন্যু প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সেই বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে সিরিজের শেষ ম্যাচ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিক টিভি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *