আক্কেলপুরআন্তর্জাতিককালাইকৃষি ও কৃষকক্ষেতলালখেলার খবরজয়পুরহাটজয়পুরহাটের খবরপাঁচবিবিবিনোদনসারাদেশ

ঢাকায় ১৩ দিনে ৬৪ বাসে আগুন

রাজধানীতে গত ১৩ দিনে ৬৪টি বাসে আগুন দেওয়া হয়েছে। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ৬৪টি মামলা হয়েছে।

আজ শুক্রবার মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

বাসে আগুন দেওয়ার সময় দুজন ও গোপন তথ্যের ভিত্তিতে তিনজনকে গ্রেপ্তার এবং অগ্নি-সন্ত্রাসীদের ধরিয়ে দেওয়ায় পুরস্কার প্রদানের বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

খন্দকার মহিদ উদ্দিন বলেন, যানবাহনে আগুন দেওয়ার সময় জনগণ এবং পুলিশ হাতেনাতে ১২ জনকে আটক করেছে। তাঁদের মধ্যে কেউ যাত্রীবেশে গাড়িতে উঠে বা নিচে থেকে অগ্নিসংযোগ করেছেন। আটকের সময় তাঁদের কাছ থেকে পেট্রল, গান পাউডার, দেশলাই, তুলা, পুরোনো কাপড় ইত্যাদি জব্দ করা হয়েছে। আগুন লাগিয়ে পালিয়ে যাওয়ার সময় মোহাম্মদপুরে একজন মারা গেছেন বলেও জানিয়েছেন তিনি।

খন্দকার মহিদ উদ্দিন আরও বলেন, গত ২৯ অক্টোবর ভোরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে নাঈম (২২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন রবিউল ইসলাম (২৫) নামের আরেক যুবক। তাঁরা দুজনই অছিম পরিবহন বাসচালকের সহকারী ছিলেন। ওই দিন ভোরের দিকে ডেমরার পশ্চিম দেইল্লা পাকা রাস্তার ওপর পার্কিং করে রাখা অছিম পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন দিলে সে সময় বাসের মধ্যে ঘুমিয়ে থাকা ওই দুই কর্মী দগ্ধ হন।

রাজনৈতিক কর্মসূচির নামে কেউ নাশকতা করলে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন। তিনি বলেন, ২৮ অক্টোবর থেকে পরবর্তী সময়ে রাজনৈতিক কর্মসূচিগুলোয় যেসব ঘটনা ঘটেছে, এগুলো অনাকাঙ্ক্ষিত, অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *