জয়পুরহাট

কালাইয়ে হত্যা মামলায় বাবা-ছেলেসহ ১০ জনের যাবজ্জীবন

ডেস্ক রিপোর্ট:

 জয়পুরহাটের কালাই পৌরসভার আওড়া মহল্লায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সাইদুল নামে এক যুবককে হত্যা মামলায় পিতা-পুত্রসহ ১০ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৮ মে) দুপুরে অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. নুরুল ইসলাম আদালতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কালাই পৌরসভার আওড়া কালিমোহর গ্রামের মৃত তফিজ উদ্দীনের ছেলে জয়নাল মন্ডল, মোজাম্মেল হক ও মোফাজ্জল হোসেন, মোফাজ্জলের ছেলে মোস্তফা ও মোসফর আলী, মোজাম্মেলের ছেলে মাহফুজার ও মাসুদ, বাদশার ছেলে মামুনুর রশীদ, মৃত লসির উদ্দীনের ছেলে সামসুদ্দিন ও আলমগীরের ছেলে বেলাল হোসেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ৫ জুলাই বিকেলে কালাই পৌরসভার আওড়া গ্রামের আব্দুস সামাদের পৈত্রিক দখলীয় সম্পত্তিতে আসামীরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মাটি কেটে তাদের অন্য জমি ভরাট করছিল। তখন সামাদের দুই ছেলে সাইদুল ইসলাম ও শরীফুল ইসলাম তাদের বাঁধা দিলে আসামীরা সাইদুল ও শরীফুলকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জুলাই সাইদুল ইসলামের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের পিতা আব্দুস সামাদ বাদী হয়ে কালাই থানায় হত্যা মামলা দায়ের করলে আজ এ রায় দেন বিচারক।

মামলায় সরকারি পক্ষের আইনজীবী ছিলেন এপিপি আবু নাছিম মো: শামীমুল ইমাম শামীম এবং আসামি পক্ষের আইন জীবী ছিলেন কাজী রাব্বিউল হাসান মোনেম।

আব্দুন নুর নাহিদ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *