খেলার খবর

গম্ভীরই হতে যাচ্ছেন ভারতের পরবর্তী কোচ?

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন রাহুল দ্রাবিড়, এ কথা বেশ কয়েকদিন আগেই জানিয়ে রেখেছে বিসিসিআই এবং দ্রাবিড় নিজেও। ক্রিকেটবিশ্বে এবং ভারত দলের সমর্থকদের প্রধান আকর্ষণ এখন ভারতের পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে। যদিও এ নিয়ে হচ্ছে নানা জল্পনা-কল্পনাও। কারণ কোচের পদে একাধিক নাম জমা পড়লেও কারও নামই নিশ্চিত করে বলা হয়নি।

তবে এত নামের ভিড়েও যে নামটি আলাদা করে সবার নজরে আছে, সেটি হলো গৌতম গম্ভীর। সদ্য শেষ হওয়া আইপিএলের ১৭তম আসরে কলকাতা নাইট রাইডার্সকে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলে নিতে যিনি পালন করেছেন অনবদ্য ভূমিকা। তার কোচিং এবং মেন্টরশিপেই এই সাফল্যে পৌঁছেছে কলকাতা।

ভারতের বেশিরভাগ গণমাধ্যমের তথ্যমতে, পরবর্তী কোচ হিসেবে গম্ভীরকেই চায় বিসিসিআই। সম্প্রতি কলকাতাকে শিরোপা জেতানো ছাড়াও এর আগে ভারত দলে ক্রিকেটার হিসেবে ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ এর ওয়ানডে বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছেন তিনি।

বিসিসিআইয়ের এক সূত্র নাম না প্রকাশ করে পিটিআইকে জানিয়েছে, ‘সময়সীমা ঠিক আছে। তবে বিসিসিআই তাদের চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও কিছু সময় নিবে। এই মুহূর্তে দলটি জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকবে।‘

খেলোয়াড় ও মেন্টর হিসেবে অভিজ্ঞতা এবং যোগ্যতা বিচার করলে উপরের দিকেই থাকবে গম্ভীরের নাম। তাই তো বিসিসিআই সচিব জয় শাহও যে গম্ভীরকেই ভারতের কোচ হিসেবে চান এ বিষয়েও শোনা যাচ্ছে গুঞ্জন। আইপিএলের ফাইনাল শেষে মাঠের পাশে জয় শাহ ও গম্ভীরের দীর্ঘক্ষণ আলাপচারিতা যেন জন্ম দিয়েছে নতুন সম্ভাবনার। তাই ভারতের হেড কোচ হিসেবে গম্ভীরের আগমণ এখন শুধু সময়ের অপেক্ষা বলেই ধরে নিচ্ছেই বেশিরভাগ সমর্থক।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *