আন্তর্জাতিক

নিজের একমাত্র দুঃখের কথা প্রকাশ করলেন ইমরান খান

ডেস্ক রিপোর্ট:

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়াকে বিশ্বাস করা ক্ষমতায় থাকার সময় থেকে তার একমাত্র দুঃখ বলে মন্তব্য করেছেন পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান।

আদিয়ালা কারাগারে বন্দি অবস্থায় জিটিওর সাংবাদিক মেহদি হাসানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন। বুধবার (২৯ মে) সাক্ষাৎকারটি প্রকাশিত হয়। খবর ডনের।

মেহদি একটি চিঠিতে ইমরানের জন্য প্রশ্ন লিখে সাক্ষাৎকারটি নেন। এর ফলে আর তিনি সাবেক এ প্রধানমন্ত্রীকে প্রশ্ন করার সুযোগ পাননি।

এক প্রশ্নে সাংবাদিক জানতে চান, ইমরান খান তার কারাবাসের জন্য কাকে দায়ী করেন। উত্তরে ইমরান বলেন, আমি নিশ্চিত, এ অগ্নিপরীক্ষা সাজিয়েছিলেন জেনারেল বাজওয়া। আমি আর কাউকে দায়ী করি না।

সাবেক প্রধানমন্ত্রী বলেন, তিনি (বাজওয়া) সূক্ষ্মভাবে পরিকল্পনা করেন এবং পরিকল্পনাটি বাস্তবায়ন করেন। তাকে একজন প্রতারক ব্যক্তিত্বের অধিকারী হিসেবে উপস্থাপন করেন, জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশৃঙ্খলা তৈরির জন্য মিথ্যা বয়ান তৈরি করেন- সবই তার মেয়াদবৃদ্ধি নিশ্চিত করার জন্য।

ইমরান মেহদির সাক্ষাৎকারে বলেন, তিনি (বাজওয়া) গণতন্ত্র ও পাকিস্তানের ওপর তার কর্মের ক্ষতিকর প্রভাব উপলব্ধি করতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন।

২০১৯ সালে ইমরান খান ক্ষমতায় থাকাকালে জেনারেল বাজওয়ার অবসরের মাত্র তিন মাস আগে তার তিন বছর মেয়াদবৃদ্ধিতে অনুমোদন দেন।

পরে ২০২২ সালে বোল নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান বলেছিলেন, তিনি বাজওয়ার মেয়াদবৃদ্ধিতে অনুমোদন দিয়ে বড় ভুল করেছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *