সারাদেশ

জামালপুরে ডিবির অভিযানে গাঁজাসহ ইউপি সদস্য গ্রেফতার

ডেস্ক রিপোর্ট: জামালপুরে ডিবির অভিযানে গাঁজাসহ ইউপি সদস্য গ্রেফতার

জামালপুরে ডিবির অভিযানে গাঁজাসহ ইউপি সদস্য গ্রেফতার

জামালপুরের মেলান্দহ উপজেলা থেকে ৪০ কেজি গাঁজাসহ বেলাল শেখ (৪৫) নামে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (৩১ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

বেলাল মেলান্দহ উপজেলার দূরমুট ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ও মাইচ্ছাপাড়া এলাকার মৃত করিম শেখ এর ছেলে।

বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন জামালপুর জেলা ডিবি-১ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ ইমন।

তিনি জানান, বেশ কিছুদিন যাবত ইউপি সদস্য বেলাল শেখ তার নিজ এলাকায় সকলের অগোচরে গাঁজাসহ মাদকের ব্যবসা পরিচালনা করে আসছিলো। এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে তার বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় তার বসত ঘরের দুইটি সাদা প্লাস্টিকের বস্তায় ৪০ কেজি গাজাঁ উদ্ধার করা হয়।

জামালপুর জেলা ডিবি-১ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ ইমন বার্তা২৪.কম-কে বলেন, আটককৃত ইউপি সদস্যের বিরুদ্ধে মেলান্দহ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা করা হয়েছে।

চলন্ত ট্রেন থামিয়ে যাত্রাবিরতি চেয়ে মানববন্ধন

ছবি: বার্তা২৪.কম

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর রেলস্টেশনে রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা চন্দনা কমিউটার ট্রেনসহ এ রুটে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেনের গতিরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা।

শুক্রবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনটি খানখানাপুর স্টেশনে এসে পৌঁছালে গতিরোধ করে ট্রেনের সামনে অবস্থান নেন স্থানীয়রা। ৫ মিনিট আটকে রাখার পর বিক্ষুব্ধরা সরে গেলে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

এদিন সকাল ১০টা থেকে ১ ঘণ্টা ৪৫ মিনিটব্যাপী খানখানাপুর রেল স্টেশনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ জনতা।

ঢাকাস্থ খানখানাপুর সমিতির যুগ্ম আহবায়ক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন মিয়া, আওয়ামী লীগ নেতা বজলুর রশিদ মাহাতাব, আতিক আল আলম, খানখানাপুর বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. মামুনুর রশিদ মামুন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা শাখার সভাপতি মাকসুদুর রহমান শাওন সহ অন্যরা বক্তব্য দেন।

এছাড়ও এ সময় খানখানাপুরের সর্বস্তরের বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে।

অংশগ্রহণকারীদের দাবি খানখানাপুর স্টেশন দিয়ে আসা তিনটি আন্তঃনগর ও দুটি কমিউটার ট্রেন এ রুট দিয়ে ঢাকা গমন করে। কিন্তু খানখানাপুরের ঐতিহ্যবাহী রেলওয়ে স্টেশনে ঢাকাগামী তিনটি আন্তঃনগর ও দুটি কমিউটার ট্রেন যাত্রাবিরতি করে না। ফলে প্রতিদিন মানুষের নানাবিধ ভোগান্তি সহ্য করে ঢাকা যেতে হয়। এলাকাবাসী খানখানাপুর স্টেশনে ঢাকাগামী সব ট্রেনের যাত্রাবিরতির জন্য রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবি জানান।

তারা জানান, রেলওয়ে কর্তৃপক্ষ মানবিক দৃষ্টিকোণ থেকে খানখানাপুরে যাত্রা বিরতি দিবেন। আরও বলেন, স্থানীয় চাকরিজীবী ও সাধারণ জনগণকে রাজধানী ঢাকার সাথে দ্রুত যোগাযোগের অন্যতম মাধ্যম হিসেবে ট্রেনের বিরতি দিলে সবাই উপকৃত হবে। আমাদের রাজবাড়ীবাসী গর্বিত যে পূর্ণ একজন রেলমন্ত্রী পেয়েছি। তাই মন্ত্রীর নিকট আবেদন তিনি যেন ঐতিহ্যবাহী খানখানাপুর স্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতির নির্দেশ দেন।

উল্লেখ্য, খানখানাপুর স্টেশনে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ২০২৩ সালের ৮ ডিসেম্বর মানববন্ধন করেছিলো স্থানীয় এলাকাবাসী।এসময়ও খানখানাপুর স্টেশনে মধুমতি এক্সপ্রেস ট্রেন পৌঁছালে ১০ মিনিট থামিয়ে দেয় সাধারণ জনগণ।

;

এমপি আনার হত্যা: সিয়ামের খোঁজে ভারত-নেপালের গোয়েন্দারা

ছবি: সংগৃহীত

বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের তদন্তে সর্বশেষ নতুন একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করেছে পশ্চিমবঙ্গ সিআইডি। এছাড়া নেপালে পলাতক বলে ধারণা করা সিয়ামকে খুঁজে বের করতে দেশটির গোয়েন্দাদের সঙ্গে যৌথভাবে তল্লাশি চালাচ্ছেন ভারতীয় গোয়েন্দারা। 

পশ্চিমবঙ্গ সিআইডি স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা এসআইটি গঠনের বিষয়টি জানিয়ে বলেছে, নেপালে ভারত ও নেপালের গোয়েন্দারা পলাতক সিয়ামকে গ্রেফতারে এরই মধ্যে যৌথভাবে তল্লাশি অভিযান শুরু করেছে। 

এমপি আনোয়ারুল আজিম আনার খুলনা থেকে কলকাতায় যাওয়ার সময় বৈধ ভিসা পেয়েছিলেন কি না সে বিষয়েও এখনো কোনো তথ্য জানা যায়নি। একটি সূত্র জানিয়েছে, কলকাতায় বাংলাদেশের উপ-দূতাবাসের কাছেও তার ভিসা পাওয়ার ব্যাপারে কোনো সঠিক তথ্য নেই।

এদিকে, সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংক থেকে যে মাংসের টুকরা পাওয়া গেছে তা গত ২৮ মে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হলেও সেটর প্রতিবেদন এখনো আসেনি। সেই মাংসের টুকরা ডিএনএ টেস্টের জন্য পাঠানো হয়েছে।

অপরদিকে, এমপি আনোয়ারুল আজিম আনারে জামাকাপড়, মাথার খুলির হাড়সহ বিভিন্ন জিনিস খুঁজে পাওয়ার লক্ষ্যে পশ্চিমবঙ্গ পুলিশের সিআইডির গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা দুই ভাগে ভাগ হয়ে এখনো তল্লাশি অব্যাহত রেখেছেন।

;

গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, পালাতক স্বামীসহ পরিবারের সদস্যরা

ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের সদরে সাহানাজ বেগম (২০) নামে এক অন্ত:সত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। নিহত সাহানাজ বেগম বিশাল রহমানের স্ত্রী। তিনি ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

বৃহস্পতিবার (৩০ মে) দিবাগত রাতে সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের উত্তরপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে৷

ঘটনার পর থেকে গৃহবধুর স্বামী বিশাল রহমান (২২) ও শশুর ফারুক হোসেনসহ বাড়ির সকল লোকজন পলাতক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন রহিমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান হান্নু। তিনি বলেন, বেশ কয়েকদিন থেকে তাদের ঝগড়া চলছে। গত রাতেও তারা ঝগড়া করেছে। অনুমান করা হচ্ছে তাকে শ্বাসরুদ্ধ করে মারা হয়েছে। রাত থেকেই তাদের বাড়ির সবাই পলাতক রয়েছে। ছেলেটি মাদকের সাথে জড়িত ছিল৷ পুলিশ ঘটনাস্থলে রয়েছেন। তদন্ত সাপেক্ষে তারা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার বলেন, আমরা ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করেছি। বাসার সকলেই পলাতক তাই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যা। লাশ ময়নাতদন্ত করে বিস্তারিত জানানো হবে।

;

রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর হাব তৈরি হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: বার্তা২৪.কম

রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন করতে না পারলে রোহিঙ্গা ক্যাম্প আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর একটা হাব তৈরি হবে বলে আশঙ্কা প্রকাশ করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (৩১ মে) সকালে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়ে মন্ত্রী এই আশঙ্কা প্রকাশ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের যে আশঙ্কা আমরা দীর্ঘদিন ধরে করে আসছি ক্যাম্পে ইতোমধ্যে সেই আলামত দেখা যাচ্ছে। আমাদের জরুরি কাজ হলো যারা রক্তপাত করছে, জঙ্গি কার্যক্রমে জড়াচ্ছে তাদেরকে চিহ্নিত করা। আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সেই কাজটিই করে যাচ্ছে।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে। এপিবিএন দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আমরা আশাকরি এখানেও সন্ত্রাস দমন হবে।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী বেলা ১১টায় উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পে পৌঁছেন। সেখানে এপিবিএনের সাথে বৈঠক করেন মন্ত্রী। এরপর এপিবিএনের কার্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন। পরে ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। সেখান থেকে দুপুর ১টার দিকে টেকনাফের উদ্দেশে রওনা দেন মন্ত্রী।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি আনোয়ার হোসেন, এপিবিএনের প্রধান সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমানসহ প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকতারা।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *