সারাদেশ

নওগাঁয় উপজেলা নির্বাচন বিতর্ক ২০২৪ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর রেলস্টেশনে রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা চন্দনা কমিউটার ট্রেনসহ এ রুটে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেনের গতিরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা।

শুক্রবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনটি খানখানাপুর স্টেশনে এসে পৌঁছালে গতিরোধ করে ট্রেনের সামনে অবস্থান নেন স্থানীয়রা। ৫ মিনিট আটকে রাখার পর বিক্ষুব্ধরা সরে গেলে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

এদিন সকাল ১০টা থেকে ১ ঘণ্টা ৪৫ মিনিটব্যাপী খানখানাপুর রেল স্টেশনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ জনতা।

ঢাকাস্থ খানখানাপুর সমিতির যুগ্ম আহবায়ক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন মিয়া, আওয়ামী লীগ নেতা বজলুর রশিদ মাহাতাব, আতিক আল আলম, খানখানাপুর বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. মামুনুর রশিদ মামুন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা শাখার সভাপতি মাকসুদুর রহমান শাওন সহ অন্যরা বক্তব্য দেন।

এছাড়ও এ সময় খানখানাপুরের সর্বস্তরের বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে।

অংশগ্রহণকারীদের দাবি খানখানাপুর স্টেশন দিয়ে আসা তিনটি আন্তঃনগর ও দুটি কমিউটার ট্রেন এ রুট দিয়ে ঢাকা গমন করে। কিন্তু খানখানাপুরের ঐতিহ্যবাহী রেলওয়ে স্টেশনে ঢাকাগামী তিনটি আন্তঃনগর ও দুটি কমিউটার ট্রেন যাত্রাবিরতি করে না। ফলে প্রতিদিন মানুষের নানাবিধ ভোগান্তি সহ্য করে ঢাকা যেতে হয়। এলাকাবাসী খানখানাপুর স্টেশনে ঢাকাগামী সব ট্রেনের যাত্রাবিরতির জন্য রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবি জানান।

তারা জানান, রেলওয়ে কর্তৃপক্ষ মানবিক দৃষ্টিকোণ থেকে খানখানাপুরে যাত্রা বিরতি দিবেন। আরও বলেন, স্থানীয় চাকরিজীবী ও সাধারণ জনগণকে রাজধানী ঢাকার সাথে দ্রুত যোগাযোগের অন্যতম মাধ্যম হিসেবে ট্রেনের বিরতি দিলে সবাই উপকৃত হবে। আমাদের রাজবাড়ীবাসী গর্বিত যে পূর্ণ একজন রেলমন্ত্রী পেয়েছি। তাই মন্ত্রীর নিকট আবেদন তিনি যেন ঐতিহ্যবাহী খানখানাপুর স্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতির নির্দেশ দেন।

উল্লেখ্য, খানখানাপুর স্টেশনে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ২০২৩ সালের ৮ ডিসেম্বর মানববন্ধন করেছিলো স্থানীয় এলাকাবাসী।এসময়ও খানখানাপুর স্টেশনে মধুমতি এক্সপ্রেস ট্রেন পৌঁছালে ১০ মিনিট থামিয়ে দেয় সাধারণ জনগণ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *