বিনোদন

নায়কদের থেকে নায়িকারা জনপ্রিয়!

ডেস্ক রিপোর্টঃ ইন্টারনেটে কোন তারকাদের সবচেয়ে বেশি খোঁজা হয় প্রতি বছর সেই তালিকা তৈরী করে ইন্টারনেট মুভি ডাটাবেজ (আইএমডিবি)। ভারতের মতো বড় ফিল্ম ইন্ডাস্ট্রির দেশ সেই তালিকা থেকে বাদ যায় না স্বাভাবিকভাবেই।

গত বছর বলিউডের এই তালিকায় শীর্ষ স্থান দখলে ছিল কিং খান শাহরুখের। কারণ গত বছর তিনি বিশাল কামব্যাক করেছিলেন। পরপর পাঠান ও জাওয়ান-এর মতো বাম্পারহিট সিনেমা উপহার দিয়েছিলেন।

শাহরুখ খান

এবার আইএমডিবি যে তালিকাটি তৈরী করেছে সেটি আবার বেশ বড় পরিসরে। এক বছরের তালিকা এটি নয়, গত এক দশকে যেসব ভারতীয় তারকাকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে, তার ১০০ জনের একটি তালিকা প্রকাশ করেছে সংস্থাটি।

যে ফলাফল এসেছে তাতে সেরা চার জনের তিনজই নারী তারকা! এমনকি সেরা ২০-এর তালিকায় ৭০ শতাংশই নারী। এতে ধরে নেওয়া যায়, ভারতের নায়কদের থেকেও নায়িকারা বেশি চাহিদাসম্পন্ন।

দীপিকা পাড়ুকোন এই তালিকায় শীর্ষ অবস্থানে

ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, আইএমডিবির এই তালিকায় শীর্ষ অবস্থানে আছেন বলিউড সুপারস্টার দীপিকা পাড়ুকোন। অর্থাৎ, গত এক দশকে তাকেই সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এই প্লাটফর্মে। বোঝাই যায়, দীপিকাকে নিয়ে তার অনুরাগীদের কৌতূহলের শেষ নেই।

দীপিকা এই নতুন খেতাব পাওয়ার পর তার অনুরাগীদের কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতে আরও ভালো কাজ উপহার দেওয়ার কথাও বলেছেন তিনি। আগামী মাসেই মুক্তি পাচ্ছে দীপিকার ‘কল্কি ২৮৯৮ এডি’। এ ছাড়া তার হাতে রয়েছে ‘সিংহম আগেন’। দীপিকা পাডুকোনের অনুরাগীদের জন্য আরও একটি সুখবর। খুব শিগগিরই দীপিকার সংসারে আসতে চলেছে নতুন অতিথি।

ঐশ্বরিয়া রাই বচ্চন ও আলিয়া ভাট আছেন তৃতীয় ও চতুর্থ অবস্থানে

দ্বিতীয় স্থানে আছেন শাহরুখ খান। এ তালিকায় তৃতীয় ও চতুর্থ আছেন যথাক্রমে ঐশ্বরিয়া রাই বচ্চন ও আলিয়া ভাট। এছাড়া সেরা দশের পরবর্তী জায়গাগুলো দখল করেছেন ইরফান খান (পঞ্চম), আমির খান (ষষ্ঠ), সুশান্ত সিং রাজপুত (সপ্তম), সালমান খান (অষ্টম), হৃতিক রোশন (নবম) ও অক্ষয় কুমার (দশম)।

ইরফান খান (পঞ্চম), সুশান্ত সিং রাজপুত (সপ্তম), সালমান খান (অষ্টম)

তালিকার সেরা ২০-এর মধ্যেও অধিকাংশ তারকাই বলিউডের। ক্যাটরিনা কাইফ (১১), অমিতাভ বচ্চন (১২), কারিনা কাপুর খান (১৩), তৃপ্তি দিমরী (১৫), রণবীর কাপুর (১৭), রণবীর সিং (১৯) ও অজয় দেবগান (২০)।

তবে দক্ষিণ থেকে সেরা ২০-এ জায়গা করে নিয়েছেন সামান্থা রুথ প্রভু (১৪), তামান্না ভাটিয়া (১৬) ও নয়নতারা (১৮)।

ক্যাটরিনা কাইফ (১১), অমিতাভ বচ্চন (১২), কারিনা কাপুর খান (১৩)

তবে দিক্ষণী কোন অভিনেতা সেরা ২০-এ জায়গা পাননি। দক্ষিণী অভিনেতাদের মধ্যে তুলনামূলক এগিয়ে আছেন প্রভাস (২৯), ধানুশ (৩০), রাম চরণ (৩১) ও থালাপতি বিজয় (৩৫)। দিশা পাটানি, আনুশকা শর্মা, নাওয়াজউদ্দিন সিদ্দিকী, অনিল কাপুর, কৃতি শ্যানন, শ্রদ্ধা কাপুর, রানী মুখার্জি, জন আব্রাহাম, সাইফ আলী খান, কিয়ারা আদভানি, শাহেদ কাপুর, কাজল, রাধিকা আপ্তে, অদিতি রাও হায়দারি, প্রীতি জিনতা ও তাপসী পান্নু যথাক্রমে আছেন সেরা ৪০-এ।

 টাবু (৪১), রজনীকান্ত (৪২) ও কঙ্গনা রানৌত (৪৫)

এছাড়া টাবু (৪১), রজনীকান্ত (৪২), সঞ্জয় দত্ত (৪৪), কঙ্গনা রানৌত (৪৫), রাজকুমার রাও (৪৬), আল্লু আর্জুন (৪৭), অভিষেক বচ্চন (৪৮), টাইগার শ্রফ (৫১), সিদ্ধার্থ মালহোত্রা (৫২), কমল হাসান (৫৪), সোনম কাপুর (৫৫), বারুন ধাওয়ান (৫৬), ভিকি কৌশল (৫৭), শ্রুতি হাসান (৫৮), দুলকার সালমান (৫৯), আয়ুষ্মান খুরানা (৬০) , ইমরান হাশমি (৬১), নাসিরউদ্দিন শাহ (৬৩), ফারহান আকতার (৬৫), জুনিয়র এনটিআর (৬৭), মাধুরী দিক্ষীত (৭০), সোনাক্ষী সিনহা (৭১), মহেশ বাবু (৭২), কার্তিক আরিয়ান (৭৪), রাশমিকা মান্দানা (৭৮), ইয়ামি গৌতম (৭৯), বিদ্যা বালান (৮০), ম্রুনাল ঠাকুর (৮৫), আনুশকা শেঠী (৮৬), ভূমি পেডনেকার (৮৭), পরিনীতি চোপড়া (৮৮), ইয়াস (৮৯), জ্যাকুলিন ফার্ন্দানেজ (৯০), রিচা চাড্ডা (৯৩), কালকি কোয়েচলিন (৯৪), আদিত্য রয় কাপুর (৯৫), নোরা ফাতেহি (৯৬), পঙ্কজ ত্রিপাঠী (৯৯) আর ১০০ নম্বরে আছেন অভিনেতা পৃথ্বিরাজ।

নোরা ফাতেহি আছেন ৯৬ নম্বরে

দুঃখের বিষয় হলো সর্বভারতী ১০০ তারকার তালিকায় একজন কলকাতার তারকাকেও পাওয়া যায়নি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *