আন্তর্জাতিক

নুসরাত ফারিয়ার বেলায়ও কী তাই ঘটবে?

ডেস্ক রিপোর্ট: দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া গান গেয়েও পেয়েছেন সফলতা। সে কথা বোঝা যায় যখন ফারিয়া শুধুমাত্র নিজের সিনেমার গান আর নিজের গাওয়া গান দিয়ে লম্বা সময়ের স্টেজ শো দারুণভাবে মাতিয়ে রাখেন। ফারিয়াই শুধু নন, তার গাওয়া গানে নাচতে দেখা যায় দুই বাংলার অনেক জনপ্রিয় নায়িকাদের। স্টেজে ফারিয়ার গানগুলোর চাহিদা এতোটাই তুঙ্গে!

একজন নায়িকা যখন গান করেন তখন তার গায়কী প্রফেশনাল সঙ্গীতশিল্পীদের মতো না হওয়াটাই স্বাভাবিক। ফলে ফারিয়া তার প্রথম গান ‘পটাকা’তে নিজের গায়কী নিয়ে বেশ সমালোচনার শিকার হন। এরপর নিজের গায়কীর উন্নতি করেছেন তিনি। ফলে পরের গানগুলোতে ততোটা সমালোচনা শুনতে হয়নি এই নায়িকাকে। দিনে দিনে তার গান হয়ে উঠেছে দর্শকের অন্যতম আগ্রহের কেন্দ্রবিন্দু। কারণ গান এখন আর শুধু শোনার বিষয় নয়, দেখারও বিষয়। সেদিক থেকে ফারিয়ার গানগুলোর উপস্থাপনা দশে দশ। তার নাচ, ফ্যাশন স্টেটমেন্ট, ভিডিওর নির্মাণ সব মিলিয়ে বড় পরিসরে কাজ করেন তিনি।

নুসরাত ফারিয়া /  ছবি : ফেসবুক

সেই ফারিয়া আবারও আসতে চলেছেন নতুন গান নিয়ে। তবে এই গান নিয়ে আবারও শঙ্কা জেগে ওঠে ভক্তদের মনে। কারণ তিনি এবার যে সঙ্গীত পরিচালকের সঙ্গে কাজ করছেন তিনি বরাবরই বিতর্কিত। ফুয়াদ আল মুক্তাদির ক্যারিয়ারের শুরু থেকেই পুরোন গানের রিমেক করে থাকেন। কিছু গান সাময়িক জনপ্রিয়তাও পেয়েছে তার। তবে কট্টর সমালোচনা তার পিছু ছাড়েনি। শুধু তাই নয়, তার সঙ্গে কাজ করে অনেক শিল্পীও হয়েছেন সমালোচিত।

সাম্প্রতিক সময়ে জেফার রহমান তার প্রমাণ। এই গায়িকা একের পর এক গান দিয়ে এবং অভিনয় করে নিজেকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু যেই না ফুয়াদের সঙ্গে ‘সোনাবন্ধু তুই আমাকে বোত্থা দাও দে কাইট্টালা’ নামের বিতর্কিত কথার গান গাইলেন, তখনই তাকে নিয়ে তিব্র সমালোচনা শুরু হয় নেট দুনিয়ায়। ফারিয়ার নতুন গানে যেন এমনটা না হয় সেটাই প্রত্যাশা ভক্তদের।

নুসরাত ফারিয়া /  ছবি : ফেসবুক

গতকাল (বৃহস্পতিবার) ইনস্টাগ্রাম পোস্টে ফুয়াদ লিখেছেন, ‘নুসরাত ফারিয়ার সঙ্গে রেকর্ডিং। তখন তার দীপ্তিচ্ছটা ছিল দেখার মতো। সে বলেছে আমি তার শৈশবের মিউজিক্যাল হিরো এবং নিজেকে তার চিমটি কাটতে হয়েছিল। কিন্তু হে, একই অনুভূতি, সে আন্তর্জাতিক মঞ্চ মাতিয়ে যাচ্ছে।’

ফুয়াদ আরও জানিয়েছেন, নতুন এ গানে তাদের সঙ্গে আরও আছেন ভারতের তরুণ গায়ক সঞ্জয়। গানটি লিখেছেন বাঁধন। যদিও গানের নাম এখনো ঠিক করা হয়নি। তাই সেটি প্রকাশও করতে পারেননি ফুয়াদ। এ ছাড়া গানটি কবে প্রকাশ করা হবে, সেটিও প্রকাশ করেননি এই জনপ্রিয় সঙ্গীত পরিচালক।

নুসরাত ফারিয়া /  ছবি : ফেসবুক

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *