খেলার খবর

বিশ্বকাপজয়ী কোচকে দায়িত্বে ফেরাল বিসিবি 

ডেস্ক রিপোর্ট: সিনিয়র দল যখন এতো বছরেও কোনো বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জিততে ব্যর্থ, তখন ২০২০ সালে বিশ্বকাপের ট্রফিটা এনেছিল বাংলাদেশের যুবারা। দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেই আসরের ফাইনালে ভারতকে থামিয়ে বিশ্বচ্যাম্পিয়ন বনে গিয়েছিলেন তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়রা। বছর চারেক আগে যুবাদের সেই সাফল্যের কারিগর ছিলেন তাদের প্রধান কোচ নাভিদ নাওয়াজ। দ্বিতীয় মেয়াদে তাকে আবারো অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ফেরাল বিসিবি। 

গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে নেওয়াজকে দায়িত্বে ফেরানোর বিষয়টি নিশ্চিত করে বিসিবি। 

এর আগে প্রথম মেয়াদের ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ছিলেন নাওয়াজ। এবার তার সঙ্গে চুক্তিটা হয়েছে দুই বছরের। চলতি বছরে জুলাই থেকে শুরু হয়ে এই মেয়াদে তার চুক্তি শেষ হবে ২০২৬ সালের জুনে। 

তবে এবার শুরু অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ নয় বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের অধীনে থাকা বয়সভিত্তিক সব দলের ব্যাটিং কনসাল্ট্যান্টের দায়িত্বটাও পালন করতে হবে তাকে। নাওয়ার দায়িত্ব নিশ্চিত করে সেই বিবৃতিতে বিসিবি জানায়, ‘নাওয়াজ অভিজ্ঞ ও এই ভূমিকায় দক্ষ। বাংলাদেশ ক্রিকেট সেট আপের সঙ্গে এর আগেও এক মেয়াদে ছিলেন তিনি। তার প্রথম শুরু হয়েছিল ২০১৮ সালের জুলাইয়ে। তখন তিনি অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ ছিলেন। তার অধীনেই বাংলাদেশ ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *