খেলার খবর

শেষ সময়ের প্রস্তুতিতে আজ ভারতে বিপক্ষে নামবে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: দ্বিপাক্ষিক সিরিজ, বৈশ্বিক কোনো টুর্নামেন্ট যাই হোক না কেন বর্তমানে বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই বাড়তি এক উন্মাদনা। ম্যাচটি বিশ্বকাপ প্রস্তুতির। তবুও সাকিব-রোহিতদের লড়াই দেখতে মুখিয়ে পুরো ক্রিকেট বিশ্ব। সেই ম্যাচটি শুরু হবে আজ (শনিবার) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। 

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়াম। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই নবম আসরকে কেন্দ্র করেই স্রেফ ৬ মাসেই স্টেডিয়ামটি বানিয়েছে যুক্তরাষ্ট্র। সেই মাঠে এখনো গড়ায়নি কোনো ম্যাচ। এতে বাংলাদেশ ও মধ্যকার ম্যাচটি দিয়েই উদ্বোধন হতে যাচ্ছে নিউইয়র্কের স্টেডিয়ামটির। তবে প্রস্তুতি ম্যাচ হওয়ায় ম্যাচটি পাবে না আন্তর্জাতিক স্বীকৃতি। এতে স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ হিসেবে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের মূলপর্বের শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি। 

বিশ্বকাপের বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ ছিল অবশ্য দুটি। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৮ মে এর সেই ম্যাচটি পরিত্যক্ত হয় বৃষ্টিতে। বাংলাদেশ-ভারতের এই ম্যাচ দিয়েই শেষ হবে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব। আগামীকাল থেকেই পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের। 

সদ্য শেষ হয়েছে আইপিএল। এতে ভারতীয় ক্রিকেটাররা বেশ চাঙ্গা থাকলেও বাংলাদেশের ক্রিকেটে চলছে টালমাটাল অবস্থা। বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে টুর্নামেন্টের সহ-আয়োজক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ রেখেছিল বাংলাদেশ। তবে অঘটন ঘটিয়ে সিরিজটি ২-১ ব্যবধানে হেরে বসে নাজমুল হোসেন শান্তর দল। যেই ব্যর্থতার নেপথ্যে মূলত ছিল ব্যাটিংয়ে হতশ্রী পারফর্ম। বোলিংটা ঠিকঠাক থাকলেও টপ-অর্ডারে শান্ত-লিটন-সৌম্যদের ব্যাটিং একবারেই ছন্নছাড়া। আজকের ভারতের বিপক্ষে বা বিশ্বকাপের মূলপর্বে লড়াইটা চালাতে তাই ব্যাটিংয়ে ছন্দ ফিরিয়ে আনা ছাড়া অন্য কোনো পথ খোলা নেই সাকিব-শান্তদের হাতে। 

বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ পুরো এক সপ্তাহ পর। ডালাসে আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে শান্তরা। সেই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টা ৩০ মিনিটে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *