আন্তর্জাতিক

লুনিন নয়, ফাইনালে রিয়ালের গোলরক্ষক কোর্তোয়া

ডেস্ক রিপোর্ট: থিবো কোর্তোয়া নাকি আন্দ্রে লুনিন? চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের গোলপোস্ট সামলানোর দায়িত্ব থাকবে কার হাতে? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল বেশ কয়েকদিন ধরেই। তবে অবশেষে মিলল উত্তর। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়ালের গোলপোস্টের দায়িত্ব থাকছে  কোর্তোয়ার হাতে। 

এবারের মৌসুমের শুরুতেই চোটে পড়েন কোর্তোয়া। এই বেলজিয়ান তারকা গোলরক্ষকের অনুপস্থিতিতে সময় গড়িয়ে ভরসার নামে পরিণত হন লুনিন। এমনকি মৌসুমের শেষ দিকে কোর্তোয়া ফিরলেও চ্যাম্পিয়নস লিগের সেমিতে এই ইউক্রেনিয়ান গোলরক্ষকের হাতেই দায়িত্ব দেন আনচেলত্তি এবং সেখানে দারুণ পারফর্মও করেন লুনিন। 

লুনিন নাকি কোর্তোয়া? এই উত্তর বেছে নিতে অবশ্য খুব একটা বেগ পেতে হয়নি আনচেলত্তিকে। ফাইনালের আগে লুনিনের ভাইরাল জ্বরে সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি সহজ হয়ে যায়। গতকাল ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনের লুনিনের অবস্থা জানিয়ে কোর্তোয়ার হাতেই গোলপোস্টের দায়িত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন রিয়াল কোচ। 

সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, ‘লুনিন ফ্লু-তে আক্রান্ত। সে অনুশীলন করতে পারেনি। তবে সে দলের সঙ্গে যাবে এবং বেঞ্চে থাকবে। ম্যাচে (ফাইনাল) খেলবে কোর্তোয়া।’

এর আগে চ্যাম্পিয়নস লিগের ২০২২ আসরের ফাইনালেও লিভারপুলের বিপক্ষে দারুণ পারফর্ম করেছিলেন কোর্তোয়া। মানে-সালাহদের একের পর এক শট ঠেকিয়ে দলকে ১-০ ব্যবধানে জয় এনে দিয়ে জিতেছিলেন ফাইনালের ম্যাচসেরার খেতাবটিও। দুই বছর পর আরও একবার ইউরো সেরার লড়াইয়ের ফাইনালে রিয়াল এবং আরও একবার লস ব্লাঙ্কোসদের গোলপোস্ট সামলাতে যাচ্ছেন এই বেলজিয়ান তারকা গোলরক্ষক।  

লন্ডনের ওয়েম্বলিতে আজ বাংলাদেশ সময় রাত ১টায় শিরোপা জয়ের লড়াইয়ে জার্মান জায়ান্ট বুরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে লড়বে রিয়াল। যেখানে রিয়াল মৌসুমে ‘ট্রেবল’সহ চেয়ে আছে টুর্নামেন্টটির রেকর্ড ১৫তম শিরোপার দিকে। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *