পাঁচবিবি

পাঁচবিবিতে ডিবি পুলিশ সেজে চাঁদাবাজি, আটক ২

ডেস্ক রিপোর্ট:

মাদক কারবারি হয়েও আবার অন্য মাদক কারবারিদের কাছে পরিচয় দেন ডিবি পুলিশের অফিসার। এরপর তাদের মামলা ও গ্রেফতারের ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নেন মোটা অংকের টাকা। দীর্ঘদিন থেকে জয়পুরহাটের পাঁচবিবি সীমান্ত এলাকার মাদক কারবারি ও সাধারণ মানুষের সঙ্গে এমন প্রতারণা করে আসছিল ভুয়া ডিবি পুলিশের অফিসার পরিচয় নামধারী এই দুই প্রতারক।

শুক্রবার রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তবর্তী কড়িয়া বাজার এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করার সময় তাদের গ্রেফতার করা হয়।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন পাঁচবিবি উপজেলার কড়িয়া (কদুবাড়ি) গ্রামের মৃত আবু কালামের ছেলে মাহাবুব আলম ও ধুরইল গ্রামের রুহুল আমিনের ছেলে তাওসিফ হোসেন।

(ওসি) ফয়সাল বিন আহসান বলেন, গ্রেফতারকৃত মাহাবুব ও তাওসিফ উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই ও চাঁদাবাজি করে আসছিল। মাদক ব্যবসায়ী মোস্তাক হোসেনকে কড়িয়া বাজারে ফোনে ডেকে নেয় মাহাবুব আলম।

এরপর মাহাবুবের সঙ্গে থাকা তাওসিফ নিজেকে ডিবি পুলিশের বড় অফিসার পরিচয় দিয়ে মাদক ব্যবসায়ী মোস্তাকের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে প্রাণে মেরে ফেলাসহ মামলার ভয়ভীতি দেখান। এসময় ভয়ে মোস্তাক হোসেন তার কাছে থাকে ৬ হাজার ১শ’ টাকা তাদের দেয়। কিন্তু এতে রাজি না হয়ে আরো ৫০ হাজার টাকা দাবি করেন।

তখন মোস্তাকের চিৎকারে স্থানীয়রা এসে তাদের হাতেনাতে আটক করলে ডিবি পুলিশে পরিচয় দেন। স্থানীয়দের সন্দেহ হলে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে তাদের দুজনকে গ্রেফতার করে।

ওসি জানান, এ ঘটনায় তাদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে চাঁদাবাজির টাকা উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *