বিনোদন

গুরুত্বপূর্ণ ছবি মুক্তির প্রাক্কালে ঋতুর কপালে শনির দশা!

ডেস্ক রিপোর্টঃ আগামী ৭ জুন মুক্তি পাচ্ছে কলকাতার অন্যতম জনপ্রিয় জুটি প্রসেনজিৎ চ্যাটার্জি আর ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ৫০তম সিনেমা ‘অযোগ্য’। ছবি মুক্তির এই শুভক্ষণেই ঋতুপর্ণার জীবনে হঠাৎ যেন লেগেছে শনির দশা!

গতকাল বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তলব এসেছে অভিনেত্রীর। আগামী ৫ জুনই দপ্তরে উপস্থিত থাকতে হবে এই ঋতুপর্ণাকে।

কলকাতার অন্যতম জনপ্রিয় জুটি ঋতুপর্ণা সেনগুপ্ত-প্রসেনজিৎ চ্যাটার্জি

২০১৯-এ অর্থলগ্নি সংস্থা রোজভ্যালি কেলেঙ্কারি মামলায় জিজ্ঞাসাবাদের পাঁচ বছর পরে আবারও অন্য মামলায় তলব করা হয়েছে এই সিনেমার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তকে। যদিও খবরটি শোনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এটিকে ষড়যন্ত্র দাবি করেছেন নায়িকা। শুধু তাই নয়, এ নিয়ে কোনো চিঠি পাননি বলেও জানান অভিনেত্রী। আইনজীবীর সঙ্গে পরামর্শের পরই সিদ্ধান্ত নেবেন ৫ জুন ইডির ডাকে তিনি যাবেন কি না?

এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই অনেকে তার আসন্ন ছবি ‘অযোগ্য’র ভবিষ্যৎ নিয়ে সন্দিহান হয়ে পড়েছে। প্রেক্ষাগৃহে ছবিটি চলবে কি চলবে না তা নিয়ে চিন্তিত সমালোচকরা।

অনেকে আবার মনে করছেন, ছবি মুক্তি পেলেও এ সময়ে এমন একটি নেতিবাচক খবর ‘অযোগ্য’র ওপর প্রভাব ফেলতে পারে।

ঋতুপর্ণা সেনগুপ্ত

কিন্তু ঋতুর তলব নিয়ে মোটেও চিন্তিত নয় ছবিটির পরিচালক কৌশিক গাঙ্গুলী। আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে এর তিনি বেশ আত্মবিশ^াসের সঙ্গে জানান, ‘‘টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ৩০ বছর ধরে দাপিয়ে বেড়াচ্ছেন শোবিজ অঙ্গনে। বছরের পর ধরে জনপ্রিয়তার চূড়ায় রয়েছেন তিনি। ঋতুপর্ণাকে দর্শকের একটি বড় অংশ পছন্দ করে। তার ছবি মুক্তি পেলেই প্রেক্ষাগৃহে ভিড় জমান ভক্তরা। আমি জানি, তারা ‘অযোগ্য’ দেখতেও আসবেন। দর্শকসংখ্যা কমার কোনো প্রশ্নই নেই। ছবিটি না দেখলে বরং বড় কিছু মিস করবে সবাই।’’

এমনকি নায়িকার ব্যক্তিজীবন নিয়ে মোটেও মাথা ঘামাতে রাজি নন পরিচালক। বর্তমানে সিনেমার প্রচারে ব্যস্ত সময় পার করছে ‘অযোগ্য’ টিম। প্রেক্ষাগৃহে কেমন সাড়া ফেলবে ‘অযোগ্য’, সেটিই এখন দেখার বিষয়। আর ইডির তলবের বিষয়টি কীভাবে সুরাহা করবেন নায়িকা, সেটিও জানা যাবে ততোদিনে।

অযোগ্য’র পোস্টার

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *