খেলার খবর

বাংলাদেশকে ১৮৩ রানের লক্ষ্য দিল ভারত

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি ভারত ও বাংলাদেশ। দুই দল তাদের শক্তিসামর্থ্যগুলো শেষ বারের মতো বাজিয়ে দেখার সুযোগ পাচ্ছে আজ। এই লড়াইয়ে ভারত টস জিতে ব্যাট করতে নেমে আত্মবিশ্বাসের দেখা পেয়েছে বেশ। ৫ উইকেট খুইয়ে তুলেছে ১৮২ রান। ফলে বাংলাদেশের সামনে লক্ষ্যটা দাঁড়াচ্ছে ১৮৩ রানের।

টস জিতে ব্যাট করতে নামা ভারতকে ভালো শুরু এনে দিতে পারেননি সাঞ্জু স্যামসন আর রোহিত শর্মা। ভারত এরপর পাওয়ারপ্লেতে উতরে গেছে ঋষভ পান্তের কল্যাণে। দীর্ঘ দিন পর ভারত দলে ফেরা পান্ত ৩২বলে ৫৩ রান করেন। এরপর তিনি অবসরে যান স্বেচ্ছায়। শিভাম দুবের কাছে সুযোগ এসেছিল তার আইপিএল ফর্মটা ভারতের হয়ে দেখানোর, তবে তিনি আউট হন ১৬ বলে ১৪ রান করে। 

সূর্যকুমার ১৮ বলে ৩১ রানের ইনিংসে খেলেছেন বেশ কিছু আত্মবিশ্বাসী শট। এরপর হার্দিক পান্ডিয়া ইনিংসের শেষের দিকে বোলারদের ওপর ঝাঁপিয়ে পড়েন। তার ৪০ রানের ক্যামিও ভারতকে এনে দেয় ১৮০ ছাড়ানো পুঁজি।

বাংলাদেশ এই ইনিংসে অনেক বোলারদের চেষ্টা করেছে, সঙ্গে পরীক্ষানিরীক্ষাও চালিয়েছে বেশ। শেখ মেহেদী বেশ ভালো বোলিং করেছেন, ৪ ওভারে দিয়েছেন ২২ রান, উইকেটও পেয়েছেন একটি। শরিফুলও খারাপ ছিলেন না। শুরুটা বেশ ভালো করেছিলেন। তবে শেষ দিকে তার পাওয়া চোট বাংলাদেশকে নতুন ভাবনায় ফেলতে পারে।

সাকিবের বোলিংও দুর্ভাবনা এনে দিতে পারে বাংলাদেশকে। ৪ ওভারে তিনি দিয়েছেন ৪৭ রান।

তবে লক্ষ্যটা স্রেফ ১৮৩ রানের। বাংলাদেশ এটা তাড়া করতেই চাইবে। যদি সফলতা মেলে, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে তাদের আত্মবিশ্বাসটা বেড়ে যাবে বহুগুণে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *