আন্তর্জাতিক

টানা চতুর্থ শিরোপা জয়ের আশা বাংলাদেশ কোচের

ডেস্ক রিপোর্ট: বঙ্গবন্ধু কাপ ২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের চতুর্থ আসরের শিরোপা থেকে এক পা দুরে অবস্থান করছে স্বাগতিক বাংলাদেশ। আগের তিন আসরের হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা আজ রোববার (২ জুন) টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনাল নিশ্চিত করেছে।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আর মাত্র একটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হবে লাল সবুজের প্রতিনিধিরা। শিরোপা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন স্বাগতিক দলের কোচ আব্দুল জলিল। ম্যাচ শেষে তিনি বলেন, থাইল্যান্ডের বিপক্ষে আমরা পরিকল্পনা নিয়েই খেলতে নেমেছিলাম। কারণ তাদের কোচ এক সাক্ষাৎকারে বলেছিলেন, থাইল্যান্ড ফাইনাল ছাড়া কিছু ভাবছে না। বিষয়টি আমলে নিয়ে আমরা পরিকল্পনা সাজিয়ে ছিলাম। আমাদের লক্ষ্য ছিল প্রথমেই ২০ পয়েন্ট তুলে নেওয়া এবং যতটা সম্ভব বোনাস পয়েন্ট অর্জন করা। তাতে ছেলেরা সফল হয়েছে এবং ম্যাচে সহজ জয় পেয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফাইনালে প্রতিপক্ষ হিসেবে কেনিয়াকেই আশা করছি। আশাকরি আমরাই শিরোপা জিতব।

অবশ্য টুর্নামেন্টের প্রথম ২ আসরের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল কেনিয়া। আজকের ম্যাচে বাংলাদেশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন অধিনায়ক আরদুজ্জামান মুন্সী। ম্যাচ শেষে তিনি বলেন, ২০১৪ সালে এশিয়ান গেমসে আমরা থাইল্যান্ডের কাছে হেরেছিলাম। সে ম্যাচে তারা প্রচুর বোনাস পয়েন্ট পেয়েছিল। তাই এই ম্যাচে আমরা তাদের কঠিন প্রতিপক্ষ মনে করেছিলাম। আজ আমরাই ভাল খেলে সহজ জয় তুলে নিয়েছি। এতটা সহজ জয় পেয়ে যাব সেটা ভাবিনি।

এ ম্যাচ নিয়ে কোনো পরিকল্পনা ছিল কি না। এমন প্রশ্নে আরদু বলেন, ম্যাচের আগের দিন আমরা কোনো অনুশীলন করিনি। তার বদলে আমরা থাইল্যান্ডের খেলোয়াড়দের ভিডিও দেখে এনালাইসিস করেছি। তাদের প্রত্যেক খেলোয়াড়কে মার্ক করেছি। এবং আজকের ম্যাচে সেটা কাজে দিয়েছে। ফাইনাল প্রসঙ্গে তিনি বলেন, নেপাল বা কেনিয়া যে দলই আসুক, আশাকরি আমরা চতুর্থবারের মতো শিরোপা জিতব।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *