সারাদেশ

চুয়াডাঙ্গায় মাটিভর্তি ট্রাক্টরের ধাক্কায় শিশু নিহত

ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গায় মাটিভর্তি ট্রাক্টরের ধাক্কায় শিশু নিহত

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় মাটিভর্তি ট্রাক্টরের ধাক্কায় সামিউল ইসলাম (৬) নামের এক শিশু নিহত হয়েছে।

সোমবার (৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কেশবপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত সামিউল একই গ্রামের আইনাল হকের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ গণি মিয়া।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সোমবার সকালে শিশু সামিউল সড়কের পাশে খেলা করছিল। এসময় মাটিভর্তি ট্রাক্টরের ধাক্কায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আরও জানান, আলমডাঙ্গার কেশবপুর গ্রামের কিছু প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে মাটি কেটে ট্রাক্টরে করে বহন করছিলো।

স্থানীয় হারদী ইউপি সদস্য মুনছুর আলী মোবাইল ফোনে জানান, ট্রাক্টরচাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। মাটিকাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মাছের একটি প্রকল্পের জন্য মাটি কাটছিলাম। প্রশাসনিক কোনো অনুমোদন আছে কি না জানতে চাইলে অনুমোদন নেই জানিয়ে ফোন কেটে দেন।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ গণি মিয়া বার্তা২৪.কমকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিবারের দাবির প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। পরবর্তী আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর হবে ‘গেম চেঞ্জার’: রাষ্ট্রদূত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন বেইজিং সফর হবে একটি ‘গেম-চেঞ্জার’। যা বাংলাদেশ-চীন সম্পর্কের একটি নতুন অধ্যায়ের সূচনা করবে।

চীনা দূতাবাসে এক সেমিনারে এক প্রশ্নের জবাবে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন একথা বলেছেন। তিনি বলেন, এটি (প্রধানমন্ত্রীর সফর) হবে আরেকটি ঐতিহাসিক সফর। এটি হবে একটি গেম-চেঞ্জার। এটি একটি নতুন অধ্যায়ের সূচনা করবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পরবর্তী বেইজিং সফরের তারিখ সম্পর্কে জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, অপেক্ষা করুন।

প্রধানমন্ত্রীর আসন্ন সফর নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা করতে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বর্তমানে বেইজিং সফর করছেন।

বাংলাদেশ-চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) এবং চাইনিজ এন্টারপ্রাইজেস অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ (সিইএবি)-এর সহযোগিতায় চীনা দূতাবাস ‘চীন-বাংলাদেশ ফ্রি ট্রেড এগ্রিমেন্ট: এ মিউচুয়ালি বেনিফিশিয়াল এন্ড উইন উইন চয়েজ’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে।

চীনা রাষ্ট্রদূত বলেন, অদূর ভবিষ্যতে বাংলাদেশ-চীন মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) সম্ভাব্যতা সমীক্ষা শেষ করতে বেইজিং বাংলাদেশের সঙ্গে একসঙ্গে কাজ করতে প্রস্তুত।

তিনি বলেন, আমি নিশ্চিত যে চীন-বাংলাদেশ এফটিএ-র শুরুর দিকে স্বাক্ষর নিঃসন্দেহে পারস্পরিক সুবিধা এবং সহযোগিতার একটি নতুন অধ্যায় উন্মোচন করবে, যা চীন ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতার একটি নতুন সোনালী যুগের সূচনা করবে।

ইয়াও বলেন, চীন এই বছরের মধ্যে আনুষ্ঠানিকভাবে আলোচনা শুরু করতে প্রস্তুত আছে, যাতে দ্বিপাক্ষিক মুক্ত বাণিজ্য অঞ্চল হিসেবে শুরু করে ২০২৬ সালের আগে আলোচনা শেষ করা যায়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক তুলে ধরেন।

আরএপিআইডি চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ আব্দুর রাজ্জাক, বিসিসিআই মহাসচিব আল মামুন মৃধা এবং সিইএবি সভাপতি কে চাংলিয়াং প্রমুখ বক্তব্য রাখেন।

;

মানিকগঞ্জে কাভার্ডভ্যান-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

ছবি: বার্তা২৪.কম

মানিকগঞ্জের শিবালয়ে কাভার্ডভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন।

সোমবার (৩ জুন) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের মহাদেবপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার শিবালয় ইউনিয়নের অটোরিকশাচালক মো. আমিনুর ও ছোট আনুলিয়া গ্রামের মাইনুদ্দিনের ছেলে মো. রুবেল মিয়া।

বরঙ্গাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইব্রাহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সাড়ে ৯টার দিকে মহাদেবপুর বাসস্ট্যান্ডের কাছাকাছি পাটুরিয়াগামী কাভার্ডভ্যানের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুইজন ঘটনাস্থলেই নিহত হন। কাভার্ডভ্যানটি দৌলতদিয়া ঘাটে আটক করে থানায় আনা হচ্ছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

;

ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই, গ্রেফতার ৪

পথচারীদের ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই, গ্রেফতার ৪

পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই চক্রের ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয় বলে জানানো হয়েছে।

সোমবার (৩ জুন) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১০ সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, সাকিব ওরফে এলএস এরো (২৩), মো. আরমান (২০), শফিকুল ইসলাম সিয়াম (২৪), দেলোয়ার হোসেন (২৪)।

এম. জে. সোহেল বলেন, রোববার (২ জুন) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে র‌্যাব-১০ এর আভিযানিক দল ৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি চাকু উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ ঢাকার বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

;

বান্দরবানে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলি, নিহত ১

ছবি: বার্তা২৪.কম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মাদক চোরাকারবারিদের মধ্যে গোলাগুলি হয়েছে। এসময় নেজাম উদ্দীন নামে এক ডাকাত নিহত হয়।

সোমবার (৩ জুন) ভোর ৫টার দিকে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের ভালুখাইয়া বিওপির আওতাধীন গর্জনিয়ার মরিচ্যাচা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির মাদক ও চোরাচালান বিরোধী টহলদলের ওপর নিজাম ডাকাত চোরাকারবারি সিন্ডিকেটের গুলিবর্ষণ ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি ছুঁড়ে। এসময় ইয়াবা ও বার্মিজ সিগারেট উদ্ধার করা হয়।

এঘটনায় একজন আহতের কথা উল্লেখ করলেও নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি বিজিবি।

বিজিবির পক্ষ থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা ও সিগারেট আটক অভিযানে নেমে ৯৮ কার্টুন বার্মিজ সিগারেট এবং ২০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয় বিজিবি। মাদক এবং সিগারেট আটকের খবর পেয়ে ১৫০-২০০ জন চোরাকারবারি নিজাম ডাকাতের নেতৃত্বে সংঘবদ্ধ হয়ে বিজিবি টহল দলের ওপর অতর্কিতভাবে হামলা করে। এসময় প্রায় ৫০-৬০ রাউন্ড গুলি করতে করতে অগ্রসর হয়। আত্মরক্ষার্থে মেজর রাফি-উস-হাসানের নেতৃত্বে হাবিলদার মো. হুমায়ন কবির এসএমজি দ্বারা পাল্টা ফায়ার করে। এসময় ডাকাত এবং দুষ্কৃতকারীরা পেট্রোল বোমা নিক্ষেপ করে বিজিবির ৪টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় একজন চোরাকারবারি আহত হয়েছে বলে জানা যায়।

নিহত নেজাম উদ্দীন। তার বাড়ি কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে। বিষয়টি খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

নিহত নেজাম উদ্দীনের পিতা বশির আহমদ বলেন, আমার ছেলে পরশুদিন বেড়াতে যায় নাইক্ষ্যংছড়ি। গতকাল রাতেও কথা হয়েছে তার সঙ্গে। আজকে সকালে চলে আসবে বলেছে। পরে শুনি বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে। আজকে সকালে তার মরদেহ এসেছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *