সারাদেশ

স্বপ্নভঙ্গের বিশ্বকাপে শেষ আটে টিকে থাকার লড়াই

ডেস্ক রিপোর্ট: সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এর পথ ধরে সিরিজ জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল।

শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সকালে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের মেয়েরা করে ৫০ ওভারে ১৬৬ রান। জবাব দিতে নেমে অনায়াসে ৪৫.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা।

শুরুটা ভালোই করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার সাদাফ ও সিদরা। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৮৪ রান করে দলকে লড়াকু পুঁজি সংগ্রহ করে দেন সিদরা আমিন। এছাড়া অন্য কোনো ব্যাটারকেই রানের খাতা বড় করতে দেয়নি বাংলাদেশের বোলাররা। ধারাবাহিকভাবে উইকেট পেতে থাকেন নাহিদা, রাবেয়া, ফাহিমারা। ২৬ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন নাহিদা আক্তার। ৯ উইকেট হারিয়ে দলীয় ১৬৬ রানেই ৫০ ওভার সমাপ্ত হয় পাকিস্তানের।

জবাবে ব্যাট করতে নেমে রেকর্ড জুটি গড়ল বাংলাদেশের দুই ওপেনার ফারজানা হক ও মুর্শিদা খাতুন। ফারজানার ৬২ এবং মুর্শিদার ৫৪ রানের ওপর ভিত্তি করে রেকর্ড ১২৫ রানের ওপেনিং জুটি গড়েছে বাংলাদেশ। ৩৫তম ওভারে গিয়ে প্রথম উইকেট হারায় বাংলাদেশ, ফারজানাকে সাজঘরে ফেরান পাকিস্তানের নাশরা সান্ধু। পরবর্তী দুই ওভারে আরও দুইটি উইকেট তুলে নেয় পাকিস্তান। এতে কিছুটা ধাক্কা খেলেও ব্যাট হাতে সামলে উঠেন অধিনায়ক নিগার সুলতানা ও সোবহানা মোস্তারি। দুজনে যথাক্রমে ১৮ ও ১৯ রানে অপরাজিত থাকায় শেষ পর্যন্ত ৭ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ।

এই সিরিজ জয়ে আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপেও এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে মেয়েরা রয়েছে ছয়ে। ১৫ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ১৬৬/৯ (৫০ ওভার) – সাদাফ ৩১, সিদরা ৮৪*, মুনিবা ১৪, বিসমাহ ২, আলিয়া ১, নিদা ৮, নাজিহা ১, উম্মে হানি ০, দিয়ানা ১১, সান্ধু ৩, সাদিয়া ৫*; নাহিদা ২৬/৩ (১০)

বাংলাদেশ: ১৬৭/৩ (৪৫.৪ ওভার) – ফারজানা ৬২, মুর্শিদা ৫৪, নিগার ১৮*, ফাহিমা ০, সোবহানা ১৯*; সান্ধু ২/২৭ (১০)

ফলাফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী

সিরিজ: বাংলাদেশ ২-১ ব্যবধানে জয়ী 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *