খেলার খবর

ইংল্যান্ড-স্কটল্যান্ডের রোমাঞ্চে পানি ঢালল বৃষ্টি

ডেস্ক রিপোর্ট: ম্যাচে ইংল্যান্ড নেমেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে ইউরোপীয় কোনো প্রতিপক্ষকে প্রথম বার হারানোর লক্ষ্যে। তবে ম্যাচে স্কটল্যান্ড শুরুটা করেছিল ভালো, কয়েক দফা বৃষ্টির বাঁধার পরও ১০ ওভারে তুলে ফেলেছিল ৯০। ডিএলএসে ইংলিশদের লক্ষ্যটা দাঁড়িয়েছিল ১০৯ রান। তবে শেষমেশ ইংলিশরা আর ব্যাটিংয়ে নামতেই পারেনি। বৃষ্টিতে ম্যাচটা ভেসেই গেছে পুরোপুরি। 

টি-টোয়েন্টি ক্রিকেট যে আন্ডারডগদের কী শক্তি দিতে পারে, তা ইংল্যান্ডের ম্যাচগুলো দেখলেই পরিষ্কার হয়ে যায়। ক্রিকেটে ইউরোপের রাজা ইংল্যান্ডই। মঞ্চটা যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের, তখন ইংলিশরা যেন ইউরোপীয় প্রতিবেশিদের পেলে হকচকিয়ে যায়। না হয় বলুন, ৪ বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে ৩ হারের কবলে পড়ে কী করে দলটা? অন্য একটা ম্যাচের ফল আসেনি। এলে কী হতো, তা এখন বলা মুশকিল, ইংল্যান্ডের ইউরোপীয় প্রতিপক্ষের সামনে ফর্মটা দেখুন না হয়!

তার একটা ছাপ আজকের ম্যাচেও পড়ল। দুই স্কটিশ ওপেনার জর্স মুন্সেই আর মাইকেল জোন্সের দারুণ ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে চ্যালেঞ্জিং এক পুঁজি পেয়ে গিয়েছিল স্কটল্যান্ড।

কেনসিংটন ওভালে আজ শুরু থেকেই বৃষ্টি ছড়ি ঘুরিয়েছে। প্রথম দফা বৃষ্টির কারণে ‘বি’ গ্রুপের ম্যাচটি শুরু হয় প্রায় এক ঘণ্টা দেরিতে। টস জিতে ব্যাটিংয়ে নামল যখন স্কটল্যান্ড, তখন শুরুটা হলো বেশ ভালো। পঞ্চম ওভারে মার্ক উডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন আকাশে তুলে জস বাটলারের গ্লাভসে ধরা পড়েন মুন্সেই, তবে উইকেটটা খোয়াতে হয়নি তাকে। কারণ, ‘ওভারস্টেপ’ করে বসেছিলেন বোলার। ‘নো’ বল হয় বলটা!

এরপর স্কটল্যান্ড যখন ৬.২ ওভারে বিনা উইকেটে ৫১ করে ফেলেছে, তখনই আরেক দফা বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এরপর ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১০ ওভারে। পরের ২২ বলে মুন্সেই ও মাইকেল জোন্স মিলে তোলেন ৩৯ রান। জোন্স ৩০ বলে করেন ৪৫ রান, আর ৩১ বলে ৪১ রান নিয়ে অপরাজিত থাকেন মুন্সেই। 

এরপর যে বৃষ্টি নামল, তা আর থামলই না। ফলে বৃষ্টির কারণে ম্যাচটা পরিত্যক্তই ঘোষণা করতে হয় আম্পায়ারদের। ইংল্যান্ডের ইউরোপীয় কোনো প্রতিপক্ষকে হারানোর অপেক্ষাটা দীর্ঘায়িত হয় আরও!

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *