বিনোদন

ফের জিতলেন দেব-হেমা, প্রথমবারে বাজিমাত রচনা-কঙ্গনার

ডেস্ক রিপোর্টঃ বিগত দিনের তুলনায় সাম্প্রতিক সময়ে ভারতীয় রাজনীতিতে শোবিজ তারকাদের অংশগ্রহণ অনেক বেশি। বিশেষ করে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেস কলকাতার শোবিজ তারকাদের অনেক গুরুত্ব দিয়েছে। এরইমধ্যে অনেক অল্প বয়সী তারকারা লোকসভা নির্বাচন করেছে দলটির পক্ষে। শুধু তাই নয়, রীতিমতো জয়ীও হয়েছে।

তারই ধারাবাহিকতায় গত ৪ জুন ভারতের লোকসভা নির্বাচনেও ছিল এক ঝাঁক শোবিজ তারকার অংশগ্রহণ। তাদের অনেকেই হেসেছেন বিজয়ের হাসি। আবার কারও তারকা খ্যাতি কাজে লাগেনি নির্বাচনের ময়দানে।

প্রথমবার দাঁড়িয়েই জয়ী হয়েছেন কঙ্গনা রানৌত

বিজেপির আসনে হিমাচল প্রদেশের মান্ডি থেকে লড়েছেন বলিউড কুইনখ্যাত অভিনেত্রী কঙ্গনা রানৌত। তিনি প্রথমবার এমপি নির্বাচনে লড়ে পেয়েছেন জয়। মথুরা থেকে বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী আর গুরুগ্রাম থেকে কংগ্রেসের হয়ে লড়েছেন রাজ বাব্বর। দুজনই পেয়েছেন জয়।

আবারও জয়ী হয়েছেন বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী

স্বতন্ত্র প্রার্থী হয়ে মিরাট থেকে অরুণ গোভিল, বিহারের কারাকাট থেকে পবন সিং, কেরলের ত্রিশুর থেকে মালয়ালম তারকা সুরেশ গোপি, গোরখপুর থেকে বিজেপির আসনে রবি কিষান, আজমগড় আসনে ভোজপুরি তারকা নিরাহুয়া, মুম্বাই উত্তর থেকে শিবসেনার হয়ে গোবিন্দ। তবে জিততে অরুণ গোভিল এবং রবি কিষান।

সুপারস্টার দেবের কাছে টিকতে পারেনি আরেক চিত্রনায়ক হিরণ

এদিকে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২ আসনের মধ্যে ৩১টিতে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। এই রাজ্যে তৃণমূল থেকে প্রার্থী হয়েছেন ছয় তারকা। তারা প্রত্যেকেই বিপুল ভোটে জয়ী হয়েছেন।

সুপারস্টার দেব ঘাটাল আসন থেকে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি প্রার্থী আরেক চিত্রনায়ক হিরণ চট্টোপাধ্যায়।

রচনা বন্দ্যোপাধ্যায় হারিয়েছেন লকেট চট্টোপাধ্যায়কে

অন্যদিকে প্রথমবার রাজনীতির ময়দানে পা রেখেই সফল ‘দিদি নম্বর ওয়ান’খ্যাত অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। হুগলি আসন থেকে আরেক অভিনেত্রী বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে জয়ী হয়েছেন তিনি।

মেদিনীপুর আসনে বিজয়ী হয়েছেন অভিনেত্রী জুন মালিয়া। সেখানে তিনি বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পালকে হারিয়ে বিজয়ী হয়েছেন।

শতাব্দী রায় ও সায়নী ঘোষ- দুই অভিনেত্রীৈই বিজয়ী হয়েছেন

যাদবপুর আসন থেকে বাজিমাত করেছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষ। বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তিনি। এর আগে এই আসনেই জয়ী হয়েছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা মিমি চক্রবর্তী।

তৃণমূলের হয়ে নির্বাচনে জিতেছেন এক সময়ের পর্দা কাপানো নায়িকা শতাব্দী রায়ও। বীরভূমে তিনি প্রায় ২ লাখ ভোটের ব্যবধানে জিতেছেন।

অভিনেতা শত্রুঘ্ন সিনহা

আসানসোল আসন থেকে জয়ী হয়েছেন বলিউড তারকা সোনাক্ষী সিনহার বাবা অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তৃণমূল থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *