সারাদেশ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক লাখ পিস ইয়াবা উদ্ধার

ডেস্ক রিপোর্ট: নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক লাখ পিস ইয়াবা উদ্ধার

ছবি: সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি-৩৪)। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার (৫ জুন) রাতে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ফাত্রাঝিরি এলাকায় অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকার ফাত্রাঝিরি সীমান্ত দিয়ে মাদকের একটি চালান আসতেছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে বিজিবির একটি টহলদল মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। এসময় অভিযান টের পেয়ে মাদক কারবারিরা পালিয়ে গেলেও চোরাই পথে মিয়ানমার থেকে আনা এক লাখ পিস বার্মিজ ইয়াবা জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য দুই কোটি টাকা হবে বলে ধারণা করা হয়।

এ বিষয়ে কক্সবাজার ব্যাটালিয়ন (বিজিবি-৩৪) -এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, বিজিবি নিরাপত্তার পাশাপাশি দীর্ঘদিন ধরে সীমান্ত এলাকায় মাদক ও চোরাচালান বিরোধী কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে চোরাই পথে পাচার হয়ে আসা ঘুমধুম সীমান্ত এলাকা থেকে অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

রংপুরে স্ত্রীকে গলা কেটে হত্যার ঘটনায় স্বামী গ্রেফতার

রংপুরে স্ত্রীকে গলা কেটে হত্যার ঘটনায় স্বামী গ্রেফতার

রংপুরের গঙ্গাচড়ায় স্ত্রীকে গলা কেটে হত্যার ঘটনায় ঘাতক স্বামী মাহবুব হাসান রাহাতকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার (৫ জুন) বিকালে গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউপির বাগপুর বাজারের পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়। গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাছুমুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গতকাল মঙ্গলবার (৪ জুন) দুপুরে পারিবারিক কলহের জেরধরে আলমবিদিতর ইউপির ব্রমোত্তর বালাপাড়া গ্রামে নিজ বাড়িতে গৃহবধূ শুকতারাকে শ্বাসরোধ ও গলা কেটে হত্যা করে বাড়ি থেকে পালিয়ে যায় ঘাতক স্বামী মাহবুব হাসান রাহাত।

পরে বিকালে তার মরদেহ উদ্ধার করে গঙ্গাচড়া মডেল থানা পুলিশ।

গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মাছুমুর রহমান জানান, বুধবার (৫ জুন) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বড়বিল ইউপির বাগপুর বাজারের উত্তর পার্শ্বে রাস্তা থেকে মাহবুব হাসান রাহাতকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

;

লক্ষ্মীপুরে হিটস্ট্রোকে শ্রেণিকক্ষেই অসুস্থ ১৫ শিক্ষার্থী

লক্ষ্মীপুরে হিটস্ট্রোকে শ্রেণিকক্ষেই অসুস্থ ১৫ শিক্ষার্থী

লক্ষ্মীপুরের রায়পুরে পাঠদান চলাকালে অতিরিক্ত গরমে একটি বিদ্যালয়ের শ্রেণিকক্ষেই অন্তত ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। প্রথমে ৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে তাদেরকে স্থানীয় প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়। অন্যরা বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়ে। এরমধ্যে ৪ জনকে হাসপাতাল ভর্তি করা হয়।

বুধবার (৫ জুন) রাত ৯টার দিকে রায়পুর জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

অসুস্থ শিক্ষার্থীরা একই বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত। পাঠদান চলাকালীন রায়পুর উপজেলার রায়পুর ইউনিয়নের জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অতিরিক্ত গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা শিক্ষার্থীরা হল সানজিদা আক্তার, মোহসেনা আক্তার, ঝর্ণা আক্তার, নুসরাত জাহান, রিয়া আক্তার, ফারিয়া সুলতান, সিমা, ইভা ও নুহা। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম বলেন, অতিরিক্ত গরম পড়ায় বিদ্যালয়ে ৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা বাড়িতে গিয়ে অসুস্থ হয়। এরমধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। ২-৩ জন হাসাপাতালে আছে। ঠাণ্ডা পরিবেশে থাকলে তারাও দ্রুত সুস্থ হয়ে উঠবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম দেওয়ান বলেন, গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে শিক্ষকরাই তাদেরকে হাসপাতালে ভর্তি করে। শিক্ষকরা সার্বক্ষণিক তাদের পাশে ছিল। এখন সবাই সুস্থ আছে।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক পিযুষ কান্তি দাস বলেন, অতিরিক্ত গরমে শরীরে পানি শূন্যতা দেখা দেয়। এ পানিশূন্যতার কারণেই শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ঠাণ্ডা পরিবেশে থাকলেই দ্রুত সুস্থ হয়ে উঠবে। 

;

সৈয়দপুরে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মীর মৃত্যু

ছবি: বার্তা২৪.কম

নীলফামারীর সৈয়দপুরে সড়ক দুর্ঘটনায় মোকছেদুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বুধবার (৫ জুন) বিকালে শহরের বিমানবন্দর সড়কের অফিসার্স কলোনি সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মোকছেদুল ইসলাম ঠাকুরগাঁওয়ের মধুরামপুর এলাকায় মৃত কামরুল ইসলামের ছেলে ও আশা এনজিওর এক শাখার ব্র্যাঞ্চে ম্যানেজার।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিকালে তিনি মোটরসাইকেলে বিমানবন্দর থেকে পাচমাথার দিকে যাচ্ছিলেন। এসময়ে হঠাৎ সাইকেল আরোহী মোটরসাইকেলের সামনে আসেন তাকে বাঁচাতে তিনি দ্রুত গতিতে মোটরসাইকেলটি থামায়, এতে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান তিনি। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

;

বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

সাবেক আইজিপি বেনজীর আহমেদের দুর্নীতির বিষয়ে গুরুত্ব দিয়ে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু। দেশের বিভিন্ন জায়গায় বেনজীরের বিপুল সম্পদের তথ্য তুলে ধরে তিনি বলেন, ব্যবস্থা না নিলে আরও যারা বেনজীর আছেন, তারা আশকারা পাবেন।

বুধবার (৫ জুন) সন্ধ্যায় জাতীয় সংসদ অধিবেশনে বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু বেনজীর আহমেদের অনিয়ম-দুর্নীতি নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সম্পাদকীয় পড়ে শোনান।

জাতীয় পার্টির মহাসচিব চুন্নু  বলেন, আসলেই কী বিচিত্র বিরোধী দলের কোনো নেতা যখন চিকিৎসার জন্য বিদেশে যান, তখন বিমানবন্দরে তাদের অন্তত দুই ঘণ্টা আটকে রাখা হয়। আর এ রকম একজন ব্যক্তি বিদেশে চলে যাবেন, সরকার জানবে না, তা হতে পারে না। এত বাহিনী, এত এজেন্সি তারা কী খবর রাখে?

চুন্নু বলেন, বেনজীর যখন র‌্যাবের ডিজি ও ঢাকা মহানগর পুলিশের কমিশনার ছিলেন, তখন হিন্দু সম্প্রদায়ের অনেককে ভয় দেখিয়ে জমি কিনেছেন। কয়েক দিন আগে ৮০ কোটি টাকা ব্যাংক থেকে তুলে বিদেশে চলে গেলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বেনজীর আহমেদ বিদেশে চলে গেছেন কিনা, তিনি জানেন না। তিনি জানবেন না কেন? সারা দেশে আলোচিত এই ব্যক্তি ইমিগ্রেশন পার হয়েছেন, ইমিগ্রেশন কর্তৃপক্ষ তা সরকারকে জানায়নি, তাহলে সব কর্মচারীকে বরখাস্ত করা উচিত।

সরকারের দৃষ্টি আকর্ষণ করে মুজিবুল হক বলেন, সরকারের দায় নেই বললে মানুষ তা মানবে না। কারণ, এই সরকারের আমলে বেনজীর আহমেদের পদোন্নতি, পোস্টিং হয়েছে। এই সরকারের আমলে দুর্নীতি করে তিনি এসব সম্পদ গড়েছেন। তার দুর্নীতি প্রমাণিত হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *