খেলার খবর

ইতিহাসটা দ্বিতীয় ম্যাচেই গড়ে ফেলল উগান্ডা

ডেস্ক রিপোর্ট: বাছাইপর্বে জিম্বাবুয়ের মতো দলকে চমকে দিয়েছিল উগান্ডা। প্রথম বারের মতো চলে এসেছিল কোনো বিশ্বকাপের মঞ্চে। তবে বিশ্বকাপে তাদের শুরুটা হয় আফগানিস্তানের কাছে বাজে এক হারে। উগান্ডা অবশ্য ফিরে আসতে সময় নেয়নি আদৌ। পাপুয়া নিউগিনিকে ৩ উইকেটে হারিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচেই বিশ্বকাপে প্রথম জয় তুলে নেওয়ার ইতিহাস গড়ে ফেলেছে আফ্রিকান দলটা। 

আজ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে উগান্ডা বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। অধিনায়কের এই সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করতে যেন বোলাররা নিজেদের সামর্থ্যের ১২০ শতাংশই ঢেলে দিয়েছেন। ফ্র্যাঙ্ক সুবুগা বিশ্বকাপ ইতিহাসে এক স্পেলে সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ড গড়েছেন। সঙ্গে পেয়েছেন আল্পেশ রামজানি, জুমা মিয়াগি আর কসমস কয়েটার সঙ্গ। 

তাদের সম্মিলিত আক্রমণে পাপুয়া নিউগিনি খাবি খেয়েছে শুরু থেকেই। শেষ পর্যন্তও কেউ দাঁড়াতে পারেননি। দুই অঙ্ক ছুঁয়েছেন মোটে তিন ব্যাটার। পিএনজি শেষমেশ অলআউট হয় ৭৭ রান তুলতেই। 

তবে এই পুঁজি নিয়েও পাপুয়া নিউগিনি মরণকামড় দিতে যাচ্ছিল উগান্ডাকে। আলি নাওয়ের বোলিংয়ে ৬ রানে তিন উইকেট খুইয়ে বসে উগান্ডা। এরপর রামজানি, দীনেশ নাকরানিরাও হতাশ করলে ২৬ রান তুলতেই ৫ উইকেট খুইয়ে বসে আফ্রিকানরা। 

তখন উগান্ডার ত্রাতা হয়ে আসেন রিয়াজাত আলী শাহ। জুমা মিয়াগিকে সঙ্গে নিয়ে তার করা ৩৫ রানের জুটি উগান্ডাকে নিয়ে যায় জয়ের খুব কাছে। জুমা আর রিয়াজাত শেষ পর্যন্ত টেকেননি কেউই। তবে দলকে নিয়ে গিয়েছিলেন জয়ের খুব কাছে, দলও তাই আর পা হড়কায়নি। উগান্ডা ইতিহাস গড়ে ফেলে ৩ উইকেটের জয় নিয়ে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *