খেলার খবর

ভারত-পাকিস্তান ম্যাচের আগে উইকেট ঠিক করায় ব্যস্ত আইসিসি

ডেস্ক রিপোর্ট: এবারের বিশ্বকাপের শুরু থেকেই আলোচনায় নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামের উইকেট। ড্রপ ইন পিচে হচ্ছে খেলা। যা নিয়ে শুরু থেকেই ছিল বিতর্ক। সেই বিতর্ক আরও বেড়েছে এই মাঠে হওয়া প্রথম দুটি ম্যাচ শেষে। যেখানের কোনোটিতেই প্রথমে ব্যাট করা দল করতে পারেনি ১০০ রানও। স্বাভাবিকভাবেই তাই শঙ্কা ঝেঁকেছে ভারত-পাকিস্তান ম্যাচ ম্যাড়ম্যাড়ে হওয়ার।

অথচ, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ আয়োজন কারার মধ্যে দিয়ে বিশ্বে ক্রিকেটের জনপ্রিয়তা তুলে ধরতে চায় আইসিসি। ক্রিকেটকে ছড়িয়ে দিতে চাই বিশ্বব্যাপী। তবে এই মাঠের উইকেটের যেই পরিস্থিতি তা আধও হাই ভোল্টেজ ম্যাচ দিতে পারবে কিনা তা রয়েছে শঙ্কা। ম্যাড়ম্যাড়ে ম্যাচ হওয়ার সম্ভাবনায় বেশি।

আগামী ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে তাই স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন আইসিসি। যে কারণে অনেকটা তড়িঘড়ি করেই ম্যাচের আগে উইকেটকে ব্যাটিং সহায়ক করার দিকে মনোযোগ দিয়েছে আইসিসি। যা এক বিবৃতিতেও নিশ্চিত করেছে আইসিসি।

নাসাউ স্টেডিয়ামের উইকেট নিয়ে আইসিসি এক বিবৃতিতে বলেছে, ‘আইসিসি স্বীকার করেছে যে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখন পর্যন্ত ব্যবহৃত পিচগুলি আমরা সবাই যেভাবে চেয়েছিলাম তা ধারাবাহিকতা দেখাতে পারেনি। বিশ্ব-মানের গ্রাউন্ডস দল পরিস্থিতির প্রতিকার করতে এবং বাকি ম্যাচগুলির জন্য সম্ভাব্য সেরা সারফেস সরবরাহ করতে গতকালের খেলার সমাপ্তির পর থেকে কঠোর পরিশ্রম করছে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *