খেলার খবর

বল টেম্পারিংয়ের অভিযোগ উঠল হারিসের নামে

ডেস্ক রিপোর্ট: পাকিস্তানের বিশ্বসেরা পেস লাইন-আপের চ্যালেঞ্জ ছাপিয়ে গতকাল সুপার ওভারে গড়ান ম্যাচে জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র। ম্যাচ শেষে বিশ্বকাপের সহ-আয়োজক দলটির বন্দনায় মেতেছেন সবাই। পাকিস্তানের গাফিলতিটাও টেনে আনছেন অনেকেই। এরই মধ্যে উঠলো নতুন আলোচনা। পাকিস্তানি পেসার হারিস রউফের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ আনলেন যুক্তরাষ্ট্রের জুয়ান রাস্টি থেরন। 

থেরনের নামটা আপনার খুব একটা পরিচিত হবার কথাও না। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আগমন ঘটে তার। প্রোটিয়াদের হয়ে ৪টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলার পর ২০১৯ সালে ফের যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হয় থেরনের। ১৩তম ক্রিকেটার হিসেবে দুটি দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। এছাড়া আইপিএলেও খেলেছেন দুই আসরে। 

গতকালের যুক্তরাষ্ট্র-পাকিস্তানের ম্যাচটি যায় সুপার ওভারে। পাকিস্তানের দেওয়া ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সমান ১৫৯ রান তোলে মোনাঙ্ক প্যাটেলের দল। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৫ রান। সেখানে শেষ বলে নিতিশ কুমার চার মারলে ম্যাচ হয় ড্র। পরে সুপার ওভারে ম্যাচ গড়ালে সেখানে জিতে নেয় যুক্তরাষ্ট্র। দলের এই জয়ে স্বাভাবিকভাবেই আনন্দে মাতার কথা থেরনের। তবে এর মধ্যে এনেছেন অভিযোগও। 

নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্স-এর এক পোস্টে থেরন লিখেন, ‘আইসিসি, কিছুক্ষণ আগে পাল্টানো বলে পাকিস্তানের আঁচড়ে ছালচামড়া তুলে ফেলাটা কি আমরা না দেখার ভান করে থাকব? মাত্র দুই ওভার আগে পাল্টানো বল রিভার্স সুইং করছে? আপনি স্পষ্ট দেখতে পাবেন হারিস রউফ বুড়ো আঙুলের নখ দিয়ে বলের ওপর আঁচড় দিয়েছে।’ 

এদিকে ম্যাচ হারের পর পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জানান, বল রিভার্স সুইং করায় তাদের পরিকল্পনা ছিল ইয়োর্কার করার। 

অবশ্য গতকালের ম্যাচটিতে থেরন ছাড়া আর কেউ এখন পর্যন্ত এমন অভিযোগ আনেননি হারিসের বিরুদ্ধে। ড্রপ ইন পিচ, টিম হোটেল দূরত্ব, একাধিক ভেন্যুতে এক দলের ম্যাচ সব মিলিয়ের আসরের শুরু থেকেই আলোচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপের এই নবম আসরটি। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *