সারাদেশ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, নেই শরিফুল

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপ আরও এক সপ্তাহ আগে শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে আজ শনিবার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ‘কিক-অফ’ করছে দল। এই ম্যাচে বাংলাদেশ টস জিতেছে। শ্রীলঙ্কাকে পাঠিয়েছে ফিল্ডিংয়ে। 

কেন এ সিদ্ধান্ত? অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন, ‘উইকেট দেখে মনে হচ্ছে শুরুর দিকে খানিকটা সিম আর সুইং থাকবে। আমরা ওটা কাজে লাগাতে চাচ্ছি।’ 

টস হেরে ব্যাট করতে হচ্ছে শ্রীলঙ্কাকে, যারা আগের ম্যাচে অলআউট হয়েছিল ৭৭ রানে। দলটির অধিনায়ক ওয়ানিন্দু হাসরাঙ্গা জানালেন আজ দলের চাওয়া কী থাকবে, ‘শুরুতে খানিকটা সতর্ক থাকতে হবে আমাদের। এরপর পরের দিকে গিয়ে আগ্রাসী হওয়া যাবে!’

ম্যাচের আগে খানিকটা ট্রিকি একটা প্রশ্ন করা হয়েছিল শান্তকে, উইকেটকিপার হিসেবে কে থাকবেন। তার জবাবে কিছুই বলেননি তিনি, বলেছিলেন ম্যাচের দিনই নাহয় দেখবেন! আজ ম্যাচের দিন মিলল তার জবাব। লিটন থেকে যাচ্ছেন একাদশে। তবে তাকে ওপেনিংয়ে দেখা যাবে না হয়তো, দলে আছেন আরও দুই ওপেনার, সৌম্য সরকার আর তানজিদ হাসান তামিম।

আর শরিফুল ইসলামকে নিয়ে ধোঁয়াশা ছিল তাকে আজকের ম্যাচে মিলবে কি না। শেষমেশ তাকে মিললই না। তিনি নেই একাদশে। তবে তাসকিন আহমেদ ফিরেছেন একাদশে। তাকে নিয়ে তিন পেসার আছেন বাংলাদেশ একাদশে, সৌম্যকে পেসার ধরতে চাইলে সংখ্যাটা দাঁড়ায় চারে। স্পিন অপশন হিসেবে রিশাদ হোসেনের ওপর ভরসা রেখেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ-
সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, তানজিম সাকিব, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *