আন্তর্জাতিক

মনিরুলকে গুলি করে কাউসার বলে নাটক করতাছে: প্রত্যক্ষদর্শী

ডেস্ক রিপোর্ট: রাজধানীর বারিধারার ডিপ্লোমেটিক জোনে অবস্থিত ফিলিস্তিন দূতাবাসের সামনে ডিপ্লোমেটিক সিকিউরিটির দায়িত্ব থাকা পুলিশ কনস্টেবল মনিরুলকে হত্যা করে একই দায়িত্বে থাকা আরেক পুলিশ কনস্টেবল কাউসার। এছাড়া একই ঘটনায় দুইজন পথচারী গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

তাদের মধ্যে একজন জাপান দূতাবাসের গাড়ি চালক সাজ্জাদ হোসেন।

শনিবার (৮জুন) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কাউসার মনিরুলকে গুলি করে ফিলিস্তিনি দূতাবাসের প্রধান ফটক এসে দাঁড়ায়। তখন প্রধান ফটকে দায়িত্বরত নিরাপত্তা রক্ষীরা ছিল। তারা গুলি শব্দ শুনতে পেলেও ধারণা করতে পারিনি যে কাউসারই কনস্টেবল মনিরুলকে গুলি করে এসেছে। কাউসারের কাছে দূতাবাসের নিরাপত্তা রক্ষীরা গুলি ও ঘটনার বিষয়ে জানতে চায় মনিরুল কেন রাস্তায় পড়ে রয়েছে। তখন কাউসার তাকে উত্তরে বলেন,’ সালা নাটক করতাছে। এমনি রাস্তায় পড়ে আছে।’

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে এক ফিলিস্তিন দূতাবাসের এক নিরাপত্তা রক্ষী বলেন, ঘটনার সময় আমরা দূতাবাসের ভিতরে ছিলাম। হঠাৎ করে ৭ থেকে ৮ রাউন্ড গুলি শব্দ শুনে আমরা বাহিরে আসি। বাহিরে আসার পর কাউসারকে দেখি ফিলিস্তিনি দূতাবাসের প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে আছে। আর একটু দূরেই পড়ে রয়েছে মনিরুলের মরদেহ। তখন আমরা কাউসারকে জিজ্ঞেস করি কি হয়েছে। তখন সে বলে শালা (মনিরুল) নাটক করতেছে এমনি মাটিতে পড়ে রয়েছে। এই কথা বলে কাউসার দূতাবাসের বিপরীত পাশে রোডে চলে যায় । এরই মধ্যে সবাই বুঝে উঠে যে কাউসার মনিরুলকে গুলি করেছে। এরপর ঘটনাস্থলে থাকা নিরাপত্তা রক্ষীরা কাউসারকে আটক করে।

এ দিকে নিহত মনিরুলের রক্তাক্ত মরদেহ গুলশান থানায় নিয়ে যাওয়া হয়েছে। থানায় সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হবে। ঘটনার পরে আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *