সারাদেশ

নেত্রকোণার সেই বাড়িতে পুলিশের বিশেষ ইউনিটের অভিযান শুরু

ডেস্ক রিপোর্ট: নেত্রকোণার সেই বাড়িতে পুলিশের বিশেষ ইউনিটের অভিযান শুরু

ছবি: বার্তা২৪.কম

নেত্রকোণায় সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করা বাড়িটিতে আবারও অভিযান শুরু করেছে পুলিশের বিশেষায়িত টিম।

রোববার (৯ জুন) সকাল সাড়ে ৮টার দিকে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের ১৫ সদস্যের একটি দল ঘটনাস্থলে প্রবেশ করে।

নেত্রকোণা পুলিশ সুপার (এসপি) ফয়েজ আহমেদ বলেন, গতকাল থেকেই ডুয়েটের অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্দুল মান্নানের বাড়িটি ঘিরে রাখা হয়েছে। সেটিতে অভিযান চলমান। ঢাকা থেকে বাড়ির মালিককে আনার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ জঙ্গি আস্তানায় অভিযান, পিস্তল-গুলিসহ প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার সানোয়ার হোসেন জানান, বিস্ফোরক দ্রব্যসহ অনেক কিছুর সন্ধান পাওয়া গেছে। এই আস্তানায় প্রশিক্ষণ দেয়া হতো বলেও তিনি নিশ্চিত করেছেন। তবে কি কি পাওয়া গেছে তা অভিযান শেষে বলা যাবে।

এদিকে এ ঘটনায় জেলা শহরের আরও বেশ কিছু এলাকায় অভিযান চলছে বলেও জানা গেছে।

এর আগে গতকাল ফয়েজ আহমেদ জানান, যে ঘরটিতে অভিযান চালানো হয়, সেটি সাউন্ড প্রুফ ছিল। দেখেই বোঝা যায় যে, এখানে জঙ্গিদের প্রশিক্ষণ করানো হতো। অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড তাজা গুলি, খেলনা পিস্তল, হ্যান্ডকাপ, জিহাদি বই ও ওয়াকিটকিসহ বিভিন্ন প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার করা হয়েছে। তবে বাড়ি থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

ঈদে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু সোমবার

ঈদে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু সোমবার

ঈদ উপলক্ষে ট্রেনের ফিরতি যাত্রার আসনের টিকিট বিক্রির শুরু আগামীকাল সোমবার (১০ জুন) থেকে। বরাবরের মতো এবারও ঈদের পরে বিশেষ ব্যবস্থায় ৫ দিনের ট্রেনের টিকিট অগ্রিম হিসেবে বিক্রি করবে রেলওয়ে। যাত্রীদের সুবিধার্থে এবারও শতভাগ আসন অনলাইনে বিক্রি করা হবে।

সম্প্রতি ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনা থেকে এ তথ্য জানা যায়।

কর্ম পরিকল্পনায় বলা হয়, ১০ জুন থেকে ফিরতি যাত্রা শুরুর ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের আসন অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচল করার সকল আন্তঃনগর ট্রেনের আসন সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সকল ট্রেনের আসন দুপুর ২টায় বিক্রি করা হবে।

আরও বলা হয়, ঈদের পরে আন্তঃনগর ট্রেনের ২০ জুনের আসন বিক্রি হবে ১০ জুন; ২১ জুনের আসন বিক্রি হবে ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হবে ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হবে ১৩ জুন এবং ২৪ জুনের আসন বিক্রি হবে ১৪ জুন।

;

কারাভোগ শেষে মিয়ানমার থেকে কক্সবাজার ফিরলেন ৪৫ বাংলাদেশি

ছবি: বার্তা২৪.কম

দীর্ঘদিন ধরে কারাভোগ শেষে মিয়ানমারের কারাগার থেকে বাংলাদেশে ফিরেছেন ৪৫ বাংলাদেশি। মিয়ানমারের জলসীমায় অবস্থানরত মিয়ানমার নৌবাহিনীর জাহাজ থেকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ এ করে বাংলাদেশীদের ফিরিয়ে আনা হয়।

রোববার (৯ জুন) সকাল ৯টা ৫০ মিনিটে জাহাজটি নোঙর করে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএর ঘাটে। এসময় স্বজনদের চোখে দেখা যায় আনন্দাশ্রু।

উখিয়ার জালিয়া পালং থেকে আসা রাশেদা আক্তার বলেন, এগারো মাস ধরে আমার ছেলে মিয়ানমারে বন্দী ছিলো। সে অবৈধ উপায়ে সাগরপথে মালেশিয়া গিয়েছিল। আজকে আসছে আমার ছেলে। ছেলের চেহারা দেখে চোখের জল ধরে রাখতে পারিনি।

আরেকজন স্বজন বেলাল উদ্দিন বলেন, আমার নিকটাত্মীয় ৬ জন একসাথে অবৈধ ভাবে মালেশিয়া যাওয়ার পথে আটক হয়। দীর্ঘদিন কারাভোগ করে মিয়ানমার কারাগারে। পরে সরকার তাদের ফিরিয়ে আনছে। আমাদের আনন্দের কোন শেষ নেই। খুব ভালো লাগছে।

এদিকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ এ করে মিয়ানমারের জলসীমায় অবস্থানরত মিয়ানমার নৌবাহিনীর জাহাজে নিয়ে যাওয়া হবে মিয়ানমারের ১৩৪ সীমান্তরক্ষী বাহিনী বিজিপি এবং সেনা সদস্য। তারপর মিয়ানমারের জাহাজে তুলে দেওয়ার মাধ্যমে তাদের ফেরত পাঠানো হবে।

;

কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আনোয়ার হোসেন (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

রোববার (৯ জুন) সকাল ৮টায় উপজেলার বাকশীমুল ইউনিয়নের জামতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আনোয়ার হোসেন একই ইউনিয়নের মীরপুর গ্রামের মরহুম চারু মিয়ার ছেলে।

বিজিবি, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুড়িচং উপজেলার ভারত সীমান্তবর্তী মিরপুর গ্রামের আনোয়ার হোসেন ভারত থেকে চোরাইপথে আনা চিনি বহনকারী শ্রমিক হিসেবে কাজ করতেন। 

৬০ বিজিবি’র অধিনায়ক এএম জাবের বিন জব্বার বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে আনোয়ার হোসেন ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে সে গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

তিনি আরও জানান, বিষয়টি নিয়ে বিএসএফ এর সাথে আলোচনার চেষ্টা চলমান রয়েছে।

;

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৪

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

শনিবার (৮ জুন) সকাল ছয়টা থেকে রোববার (৯ জুন) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৮৫ পিস ইয়াবা, ১২৬ গ্রাম হেরোইন, ৭ কেজি ৩৫০ গ্রাম গাঁজা ও ৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *