খেলার খবর

দলীয় পারফরম্যান্সে ইংল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

ডেস্ক রিপোর্ট: বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ব্যাট-বল দুইয়ে ভোগাল সাবেক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ইংলিশদের এটি যখন শিরোপা ধরে রাখার মিশন, তখন অজিদের জন্য এটি শিরোপা পুনরুদ্ধারের। গ্রুপপর্বেই এই হাইভোল্টেজ ম্যাচে শেষ পর্যন্ত জয়টা পেল অজিরা। ইংলিশদের ৩৬ রানে হারিয়ে আসরের টানা দুই ম্যাচ জিতে সুপার এইটের পথে অনেকটাই এগিয়ে গেল ২০২১ আসরের চ্যাম্পিয়নরা। 

গত রাতের ম্যাচটিতে কেনসিংটন ওভারে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। সেখানে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২০১ রান তোলে অস্ট্রেলিয়া। 

আইপিএলের এবারের আসরটা ছিল পুরো রান উৎসবের। প্রায় প্রতিদিনই দেখা মিলেছে দুইশ ছাড়ান সংগ্রহের। তবে বিশ্বকাপের এবারের আসর শুরু থেকেই রান খরার। গত রাতে ডাচদের দেওয়া স্রেফ ১০৪ রানের লক্ষ্যে কোনোমতে জিতেছে দক্ষিণ আফ্রিকা। তবে রান খরার এই বিশ্বকাপ অবশেষে দেখল রান উৎসব। আসরের ১৭তম ম্যাচে এসে কোনো দল পের দুইশ ছাড়ান সংগ্রহ। 

এদিকে লক্ষ্যটা তাড়ায় শুরুটা ঝোড়ো পেয়েছিল ইংলিশরাও। ৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৭৩ রান জমা করেন দুই ওপেনার সল্ট ও বাটলার। তবে দারুণ ছন্দে থাকা এই দুই ডানহাতি ব্যাটারকে সাজঘরের রাস্তা দেখান স্পিনার অ্যাডাম জ্যাম্পা, নিজের পরপর দুই ওভারে। সেখানে ম্যাচ থেকে মূলত ছিটকে পড়ে ইংল্যান্ড। রানের গতিও কমে যায় অনেক। সঙ্গে জ্যাকস-বেয়ারস্টো উইকেট হারান দ্রুত। 

শেষ দিকে এসে মঈন আলী ও হ্যারি ব্রুক কিছুটা লড়াই চালালেও ম্যাচ ততক্ষণে নিয়ন্ত্রণে নিয়ে নেন অজি বোলাররা এবং ৬ উইকেটে ১৬৫ রানের থামেই ইংলিশদের ইনিংস। সর্বোচ দুই উইকেট নেন জ্যাম্পাএবং ম্যাচসেরার খেতাবটিও যায় তার দখলে। 

এই জয়ের সুপার এইটের রাস্তা অনেকটাই সহজ হয়ে গেল অস্ট্রেলিয়ার।  ২০২১ আসরের চ্যাম্পিয়নদের। ওমানের বিপক্ষে ৩৯ রানের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল তারা। এবার ইংল্যান্ডের বিপক্ষে জিতে পরের রাউন্ডে জায়গা অনেকটা নিশ্চিত করে ফেলল অজিরা। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *