খেলার খবর

‘বুড়ো’ রোনালদোতেই আস্থা রাখছেন পর্তুগাল কোচ

ডেস্ক রিপোর্ট: বয়স প্রায় চল্লিশ ছুঁই ছুঁই। এই বয়সে তার সমসাময়িক অনেকেই বুটজোড়া তুলে রেখেছেন। অনেকে আবার শুরু করেছেন কোচিং ক্যারিয়ার। তবে বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে একের পর এক চ্যালেঞ্জ নিয়ে তা উতরে যাচ্ছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ক্লাব ফুটবলে ইউরোপের পাট চুকিয়ে বর্তমানে খেলছেন মরুর বুকে। ইউরোপের ফুটবলের রমরমা ব্যবসার চাইতেও এখানে টাকার খেলা বেশি। রোনালদোর দেখানো পথে তারপর আরও অনেকেই এলেন এখানে। তবে বাকিদের চেয়ে পারফর্রম্যান্সের ধার বিবেচনায় ঢের এগিয়ে আছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

ক্লাব ফুটবলের পাশাপাশি এই বয়সে পর্তুগালের হয়েও দারুণ পারফর্ম করে যাচ্ছেন রোনালদো। তরুণ সব ফুটবলারদের টেক্কা দিয়ে এখনও দলের সেরা এবং মূল খেলোয়াড় তিনি। দ্বিতীয়বার উয়েফা ইউরোর শিরোপা ঘরে তুলতে রোনালদোকেই নেতৃত্ব দিতে হবে সামনে থেকে। সেটাই আরও একবার মনে করিয়ে দিলেন পর্তুগালের কোচ রবের্তো মার্তিনেজ।

“ক্লাবের হয়ে খুব ধারাবাহিক পারফর্ম্যান্স করেছে ক্রিশ্চিয়ানো। কোনো সন্দেহ নেই সে দুর্দান্ত স্কোরার। ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলবে সে। পাঁচটি ইউরো খেলা একমাত্র ফুটবলার সে। তো আমরা আন্তর্জাতিক ফুটবলের অনন্য একটি অর্জনের ব্যাপারে কথা বলছি এবং তার অভিজ্ঞতা আমাদের কাছে গুরুত্বপূর্ণ।”

‘ড্রেসিংরুমে ক্রিশ্চিয়ানো থাকা মানেই দলের জন্য বাড়তি অনুপ্রেরণা। যেটা দলের জন্য সবসময়ই প্লাস পয়েন্ট। এছাড়া মাঠের খেলাতেও কোচ ভরসা রাখছেন রোনালদোর পায়ের জাদুতেই, ‘দলকে সাহায্য করার জন্যই প্রস্তুতি নিয়েছে ক্রিশ্চিয়ানো। তার পক্ষে যা সম্ভব দেবে। ক্রিশ্চিয়ানো ড্রেসিং রুমে যে ব্যাপারটি যোগ করে, বিশ্বের আর কোনো ফুটবলারই তা পারবে না।’

এর আগে ২০১৬ সালে পর্তুগালকে দেশটির ইতিহাসে প্রথমবারের উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতিয়েছিলেন রোনালদো৷ সব মিলিয়ে তাদের এনে দিয়েছেন দুটি আন্তর্জাতিক শিরোপা। এবার খুব সম্ভবত নিজের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টুর্নামেন্টেও শিরোপা উঁচিয়ে ধরতেই চাইবেন পাঁচবারের ব্যালন ডি’অর জেতা এই মহাতারকা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *