আন্তর্জাতিক

মাদকের প্রতি ঝুঁকছে তরুণরা

ডেস্ক রিপোর্ট: দেশে মাদকের বিস্তৃতি আজ ভয়াবহ রূপ লাভ করেছে। মাদক ধ্বংস করে দেয় ফুলের মত সুন্দর মানুষদের জীবন। মাদকাসক্তদের শীর্ষে দেশের তরুণ সমাজ। সর্বনাশা মাদকের মরণ ছোবলে আক্রান্ত তরুণ ও যুবসমাজ আজ ভয়াবহ বিপর্যয়ের মুখে।

রবিবার (৯ জুন) দুপুরে মুন্সিগঞ্জের শ্রীনগরের আলমপুরে অবস্থিত আন্তর্জাতিক মানের স্পেশালাইজড মাদকাসক্তি ও মানসিক হাসপাতাল ‘আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রে’ এক সংবাদ সম্মেলনে এই তথ্য উঠে আসে।

আহ্ছানিয়া মিশন পরিচালিত কেন্দ্রটি সম্পর্কে তথ্য উপস্থাপনা করেন কেন্দ্রটির ম্যানেজার দীপক হাসদাক এবং সিনিয়র কাউন্সিলর আবু হাসান মন্ডল।

প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি এই কেন্দ্রটির যাত্রা শুরু হয়। তবে, গত বছরের ৮ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এই কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন।

তিনি আরও বলেন, ২০২১ সাল থেকে বর্তমান পর্যন্ত ১০৮ জন রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেছে, যাদের মধ্যে প্রায় ৮০ শতাংশই ছিল তরুণ।

এ সময় কেন্দ্রে চিকিৎসারত দুই জন রোগী তাদের মাদকাসক্ত জীবন ও চিকিৎসারত জীবন সম্পর্কে অনুভূতি প্রকাশ করেন।

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিষ্ঠানটি মাদকাসক্ত ও মানসিক সমস্যাগ্রস্তদের জন্য প্রায় সাড়ে ৩ বছর যাবৎ সাফল্যের সাথে বিজ্ঞান ও প্রমাণভিত্তিক চিকিৎসা প্রদান করছে। চিকিৎসা কেন্দ্রটি সকল আধুনিক সুযোগ-সুবিধার পাশাপাশি শীতাতাপ নিয়ন্ত্রিত।

এ ছাড়াও কেন্দ্রটির বিশেষ সুবিধা হচ্ছে কেন্দ্রের সঙ্গেই অবস্থিত হেনা আহমেদ হাসপাতাল থেকে কেন্দ্রে চিকিৎসারত মাদকাসক্ত ও মানসিক রোগীদের প্রাথমিক ও জরুরী স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *