খেলার খবর

রুদ্ধশ্বাস ম্যাচে ভারত হারাল পাকিস্তানকে

ডেস্ক রিপোর্ট: আবারও একটা থ্রিলার!

গোটা বিশ্বকাপজুড়েই এমন হচ্ছে, ম্যাচগুলো হচ্ছে একেকটা থ্রিলার। সেখানে বিশ্বকাপের সবচেয়ে আকাঙ্ক্ষিত ম্যাচটা বাদ পড়বে কেন? পড়েনি। ভারত আর পাকিস্তান উপহার দিল আরও এক থ্রিলারের। সেখানে বাবর আজমের দলকে ৬ রানে হারিয়েছে ভারত। 

টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। শুরুতেই বিরাট কোহলি, এরপর রোহিত শর্মার উইকেট খুইয়ে বিপাকে পড়ে ভারত। তবে এরপর ঋষভ পান্ত আর অক্ষর পাটেলের ব্যাটে চড়ে পরিস্থিতি সামলায় ভারত। দলটার ব্যাটিং হেসেছে ওই পর্যন্তই। রোহিতের পর পান্ত আর অক্ষর ছুঁয়েছেন দুই অঙ্ক। এরপর থেকেই ব্যাটারদের আসা যাওয়া শুরু হয়। ১১ ওভারে ৮৯ থেকে ১৯তম ওভারে ১১৯ রানে অলআউট হয় ভারত।

ভারতের সর্বনাশ হয় পাকিস্তান পেসারদের তোপেই। নাসিম শাহ ৩ উইকেট নেন। তাকে সঙ্গ দেন মোহাম্মদ আমির, ২৩ রানে নেন ২ উইকেট। হারিস রউফও ২১ রানে ৩ উইকেট নেন, শাহিন নেন ২৯ রানে ১ উইকেট।

সব মিলিয়ে বোলারদের কাজটা ঠিকঠাকই ছিল। ব্যাটারদের পালা আসতেই পাকিস্তান ভজকট পাকিয়ে ফেলল। একটা পর্যায় পর্যন্ত ঠিকই ছিল। ১০ ওভার শেষ করেছিল ৫৭ রান নিয়ে, ১ উইকেট খুইয়ে। বাবর ব্যর্থ হয়েছেন, তবে রিজওয়ান ছিলেন ক্রিজে, পাকিস্তানের আশাটাও তিনি থাকা পর্যন্তই টিকে ছিল। দলীয় ৮০ রানে যখন রিজওয়ানও গেলেন বুমরাহর বলে বোল্ড হয়ে, এরপরই পথ হারাল ২০০৯ এর চ্যাম্পিয়নরা। 

উইকেট নিয়মিত বিরতিতে খোয়াচ্ছিল, সঙ্গে আস্কিং রেটটাও বাড়ছিল পাল্লা দিয়ে। শাদাব খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিমদের কেউই সেটাকে বশে আনতে পারেননি। রিজওয়ান বিদায়ের সময় যেখানে ৩৬ বলে ৪০ রান প্রয়োজন ছিল পাকিস্তানের, শেষ ওভারে সে প্রয়োজনীয় রানটা এসে দাঁড়াল ১৮তে। সে ওভার থেকে নাসিম শাহ আর মাত্র ১১ রানই তুলতে পারলেন। ফলে পাকিস্তান ম্যাচটা হারে ৬ রানের ব্যবধানে। তাতে বিশ্বকাপ থেকে বিদায়ের শঙ্কাটা আরও জোরালই হয়ে উঠে দলটার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *