খেলার খবর

দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ ম্যাচের আগে শক্তি বাড়াল নেপাল

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের আগেই ধর্ষণের অভিযোগ থেকে খালাস পেয়েছিলেন সন্দীপ লামিচানে। স্বপ্ন দেখছিলেন দেশের হয়ে বিশ্বকাপ খেলতে মাঠে নামার। যদিও শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র তাকে ভিসা দেয়নি। ফলে যুক্তরাষ্ট্রে হওয়া গ্রুপপর্বের প্রথম ম্যাচ মিস করেছেন লামিচানে। তবে যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। খেলবেন গ্রুপপর্বের শেষ দুই ম্যাচ। যা নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট বোর্ডের সেক্রেটারি পারস খাডকা।

লামিচানে দলের সঙ্গে যোগ দিলে নিশ্চিতভাবেই শক্তি বাড়বে নেপালের। কেননা, নেপালের ক্রিকেটের অন্যতম বড় নাম লামিচানে। বিশ্বের নামীদামী প্রায় সব ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা, অন্য যে কারও থেকে তাকে এগিয়ে রাখবে। লামিচানের ফেরা তাই স্বস্তির নেপালের জন্য।

লামিচানের বিষয়ে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘নেপালি খেলোয়াড় সন্দীপ লামিচানে চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজে রওনা হবেন। সেখানে নেপাল জাতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দেবেন তিনি।’

বিষয়টি নিজেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে পোস্ট দিয়ে নিশ্চিত করেছেন লামিচানে। জানিয়েছেন তার স্বপ্ন পূরণের কথাও। বলেন, ‘আমি এখন ওয়েস্ট ইন্ডিজে শেষ দুটি ম্যাচের জন্য জাতীয় দলে যোগ দিচ্ছি। আমার স্বপ্ন এবং সমস্ত ক্রিকেটপ্রেমীদের স্বপ্ন পূরণের জন্য উন্মুখ হয়ে আছি আমি।’

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত একটি ম্যাচ খেলেছে নেপাল। যেখানে নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে হারতে হয়েছে তাদের। বুধবার ফ্লোরিডায় গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে নেপাল। যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। অবশ্য এই ম্যাচে লামিচানে থাকবেন না। এরপর ওয়েস্ট ইন্ডিজে হতে চলা গ্রুপপর্বের শেষ দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে মাঠে দেখা যাবে তাকে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *