বিনোদন

২৬ চলচ্চিত্র পাচ্ছে সরকারি অনুদান

ডেস্ক রিপোর্টঃ ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ২০ জনকে ১৪ কোটি টাকা অনুদান দেয়া হয়েছে।

বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কথা উল্লেখ আছে।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

২০টি চলচ্চিত্রের মধ্যে ১৬টি চলচ্চিত্রের প্রতিটি অনুদান হিসেবে পাচ্ছে ৭৫ লাখ টাকা করে, আর বাকি ৪টি চলচ্চিত্রকে দেয়া হয়েছে ৫০ লাখ টাকা করে। এই চারটির মধ্যে দুটি শিশুতোষ এবং দুটি প্রামাণ্যচিত্র শাখা।

কারা পেলেন অনুদান, দেখুন তালিকা :

অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য সিনেমার তালিকা

৬ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সরকারি অনুদান ১ কোটি ২০ লাখ টাকা

এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৬ জনকে ১ কোটি ২০ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে ৬টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কথা উল্লেখ আছে।

৬টি চলচ্চিত্রের মধ্যে ২টি মুক্তিযুদ্ধভিত্তিক শাখা, একটি শিশুতোষ শাখা এবং তিনটি সাধারণ শাখায় অনুদান দেয়া হয়। প্রতিটি চলচ্চিত্রের জন্য বরাদ্দ ২০ লাখ টাকা।

এ বছর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কারা পেলেন অনুদান, দেখুন তালিকা :

অনুদানপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য সিনেমার তালিকা

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *