খেলার খবর

বাবরকে বেড়ে উঠতে সময় দিতে হবে: আর্থার

ডেস্ক রিপোর্ট: ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। দলগুলোর সঙ্গে টানা হারেই সেমির রাস্তা দুরূহ করে ফেলেছিল পাকিস্তান। সেখান থেকে টানা দুই ম্যাচ জিতলেও, কিউইরা নিজেদের শেষ ম্যাচে দাপুটে জয় তুলে নিলে পাকিস্তানের জন্য শেষ ম্যাচে জয়ের সঙ্গে দাড়ায় অসম্ভব এক সমীকরণ। সেখানেও জয় পেল না পাকিস্তান। নয় ম্যাচের পাঁচটিতে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় বাবর আজমের দল।

হারের বৃত্তে ঘুরার শুরু থেকেই নানান সমালোচনা মুখোমুখি হয় বাবররা। টুর্নামেন্টের মাস খানেক আগেও পাকিস্তান ছিল আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে, বাবর ছিলেন ব্যাটারদের শীর্ষে। দলের কাছেও আশানুরূপ পারফর্ম পাননি সমর্থকরা, অন্যদিকে বাবরও ছিলেন তার নিয়মিত ছন্দে।

এমন সময়ে একাধিকবার প্রশ্ন উঠেছে বাবরের ক্যাপ্টেন্সি নিয়ে। নানান সমালোচনার ভিড়ে এবার কিছুটা সমর্থন পেলেন বাবর। যেটি এসেছে তার দলের টিম ডিরেক্টর মিকি আর্থারের কাছ থেকে। বাবর এখনও অধিনায়ক হিসেবে শিখছে, এবং সে সমর্থন পাওয়ার যোগ্য বলে জানান আর্থার।

বিশ্বকাপে এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৯৩ রানে হেরেছে পাকিস্তান। সেই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আর্থার বলেন, “যতক্ষণ আপনি সেই ভুলগুলি থেকে শিখবেন, ততক্ষণ পর্যন্ত ভুল করা কোনো অপরাধ নয়। আমি বাবরের সঙ্গেই আছি। সে আমার খুব কাছের।”

বাবরের এই আসরের পারফর্মকে মোটেও খারাপের কাতারে রাখা যাবে না। তবে সাদা বলে তার নিয়মিত পারফর্ম বিবেচনায় কিছুটা বেমানানই বটে। নয় ম্যাচে ৮২ দশমিক ৯ স্ট্রাইক রেটে করেছেন ৩২০ রান। পাঁচটি অর্ধশতক এবং সর্বোচ্চ ৭৪ রান করেন। 

আর্থার আরও বলেন, “সে বড় হচ্ছে এবং আমাদের তাকে সময় দিতে হবে।”

 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *