খেলার খবর

দুই সেঞ্চুরিতে ডাচদের বিপক্ষে ভারতের রান পাহাড়

ডেস্ক রিপোর্ট: নেদারল্যান্ডসের বিপক্ষে ভারতের রান পাহাড় গড়ার আভাস মিলছিল পাওয়ার প্লেতেই। রোহিত-গিল জুটিতে ১২ ওভারের আগেই দলীয় শতক পূর্ণ করে ভারত। এরপর ফিফটি তুলে গিল-রোহিত ও বিরাট কোহলি ফিরলেও দলকে রান পাহাড়ের চূড়ায় নিয়ে যান শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। শ্রেয়াস ও রাহুলের সেঞ্চুরিতে ভারতের ইনিংস থামে ৪ উইকেটে ৪১০ রানে। যা এই বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ।

সেমিফাইনালের আগে গ্রুপপর্বের শেষ ম্যাচে নিজেদের ঝালাই করে নিতে ডাচদের বিপক্ষে এদিন পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামে ভারত। ব্যাঙ্গালুরুতে এদিন উইকেটে নেমেই ডাচ বোলারদের ওপর চড়াও হন গিল ও রোহিত। অধিনায়ক অবশ্য আজ সঙ্গ দিয়েছেন সদ্য ওয়ানডেতে শীর্ষ ব্যাটারের তকমা পাওয়া গিলকে। তার আগ্রাসী ব্যাটিংয়ের সঙ্গে তাল মিলিয়েছেন রোহিতও। তাতে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়েই ৯১ রান জমা করে ভারত।

এরপর অবশ্য ফিফটি তুলে ভ্যান ম্যাকেরেনের বলে সাজঘরে ফিরতে হয়েছে গিলকে। উইকেট ছাড়ার আগে ৩২ বলে ৪ ছয় ও ৩ চারে ৫১ রান করে যান গিল। এরপর ব্যাটে কিছুটা হ্রাস টানেন রোহিত। সাজঘরে ফেরার আগে ৫৪ বলে করেন ৬১ রান। এরপর শ্রেয়াসকে নিয়ে দলকে টানছিলেন কোহলি। তবে ফিফটির পর থামতে হয়েছে তাকেও। ৫৬ বলে ৫১ রান আসে তার ব্যাট থেকে।

তবে তাতে বড় সংগ্রহ দাঁড় করাতে কোনো সমস্যা হয়নি ভারতের। দায়িত্ব নেন শ্রেয়াস ও রাহুল। দু’জনে মিলে চতুর্থ উইকেট জুটিতে গড়ে তুলেন ২০৮ রানের জুটি। দলের হয়ে সর্বোচ্চ ৯৪ বলে ১২৮ রান আসে শ্রেয়াসের ব্যাট থেকে। রাহুলের ব্যাট থেকে আসে ৬৪ বলে ১০২ রান। আর তাতে ডাচদের লক্ষ্য দাঁড়ায় ৪১১ রান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *