সারাদেশ

সার্জেন্টের নামে চাঁদাবাজি, জুতার ভেতরে মিললো ৩৫ হাজার টাকা

ডেস্ক রিপোর্ট: সার্জেন্টের নামে চাঁদাবাজি, জুতার ভেতরে মিললো ৩৫ হাজার টাকা

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মিরপুর থানার সেকশন ২ নম্বর এলাকা থেকে ট্রাফিক পুলিশের সার্জেন্টের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতারকৃতের নাম- মো. রাজু (৩২)। এ সময় তার কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়। রোববার (১২ নভেম্বর) সন্ধ্যায় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, মিরপুরে ট্রাফিক পুলিশের সার্জেন্টের নামে প্রতারণার অভিযোগে রাজু (৩২) নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে প্রতারণার ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়। প্রতারণার পর জুতার নিচে এসব টাকা লুকিয়ে রাখা হয়। গ্রেফতারের পর এসব টাকা জুতার ভেতর থেকে উদ্ধার করা হয়। গ্রেফতার রাজু একজন প্রতারক। তিনি সবাইকে পরিচয় দেন পুলিশ কর্মকর্তার ‘লোক’ হিসেবে।

ওসি মহসীন আরও বলেন, গ্রেফতার রাজু প্রচার করেন সার্জেন্ট আশরাফের হয়ে কাজ করেন। অথচ এই নামে কোন সার্জেন্ট নেই। কিন্তু আশরাফুর জামান আশরাফ নামে তিনি ভিজিটিং কার্ডও ছাপিয়েছেন। সেই কার্ড বিভিন্ন স্থানে দিয়ে তিনি প্রতারণা করে থাকেন। আজ সাহাবুদ্দীন নামে একজনকে স্বল্পমূল্যে ব্যাটারি বিক্রির নামে ৩৫ হাজার টাকা নেন। এরপর ব্যাটারি এনে দিচ্ছেন বলে পালিয়ে যান। পরে পুলিশের কাছে অভিযোগ দিলে রাজুকে ২ নং সেকশন থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রাজুর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মোহাম্মদপুরের বেড়িবাঁধে বাসে আগুন

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে একটি বাসে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

রোববার (১২ নভেম্ব) রাত সোয়া ১০ টার দিকে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধের লিমিটেড ৩ নম্বরের সামনে এ ঘটনা ঘটে৷

অগ্নিকাণ্ডের শিকার বাসটি গাবতলি – বাবুবাজার রুটে চলাচলকারী প্রত্যয় পরিবহনের (ঢাকা মেট্রো ব – ১১-৮২৩৭)।

ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ ভূঁইয়া।

তিনি বলেন, আগুনের খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। 

এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি বেড়িবাঁধ সাত মসজিদ হাউজিং এলাকার গেইট এলাকায় এসে নষ্ট হয়। এ সময় যাত্রীরা নেমে যান। পরিবহনটির শ্রমিকরা বাসটিকে ঢাকা উদ্যানের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এ সময় দুর্বৃত্তরা বাসে আগুন দেয়ার চেষ্টা করে৷ তবে আগুন পুরোপুরি ছড়িয়ে পড়ার আগেই তা নিভিয়ে ফেলেন পরিবহনটির শ্রমিকরা।

;

যমুনার বালুচর থেকে যুবকের মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

নিখোঁজের একদিন পরে সিরাজগঞ্জের যমুনা নদীর চর থেকে জহুরুল ইসলাম জয় (২১) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

রোববার (১২ নভেম্বর) রাত ৮টার দিকে শহরের মালশাপাড়া (ক্রসবার-৩) এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত জহুরুলল ইসলাম জয় সদর উপজেলার বিয়ারাঘাট এলাকার নুর হোসেনের ছেলে।

নিহতের চাচা সাইফুল ইসলাম জানান, শনিবার দুপুরের পর জহুরুর বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। রোববার সন্ধ্যায় লোক মুখে জানতে পারি বালু চরে এক যুবকের মরদেহ পড়ে আছে। পরে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই মরদেহটি আমার ভাতিজার।

সিরাজগঞ্জের  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজওয়ানুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ধারণা করা হচ্ছে মরদেহটি একদিন আগের। তবে কীভাবে মারা গেছে তা ময়না তদন্ত ছাড়া বলা সম্ভব নয়। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত ঘটনা জানা যাব।

;

বাড়ছে চিনির দাম: জানা নেই কারণ

ছবি: সংগৃহীত

আবারো বেড়েছে চিনির দাম। তবে এবার দাম বাড়ার পেছনে উপযুক্ত কোনো কারণ খুঁজে পাননি ক্রেতা এবং খুচরা বিক্রেতারা। 

বর্তমানে প্রতি কেজি চিনি খুচরায় বিক্রি হচ্ছে ১৫০ টাকা দরে। কয়েকদিন আগেই যার দর বেধে দেওয়া হয়েছিল মাত্র ১৩০ টাকা। বিপরীতে বাজার ঠিক রাখতে আমদানি শুল্কেও ছাড় দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ব্যবসায়ীরা মনে করছেন, লেটার অব ক্রেডিট (এলসি) জটিলতাসহ সার্বিক অনিয়ম ঠেকাতে না পারলে সংকট আরও ঘনীভূত হতে পারে। আর বিশ্লেষকরা বলছেন, বাজার নিয়ন্ত্রণে আরও অসহায় হয়ে পড়েছে রাষ্ট্রীয় সংস্থাগুলো।

ক’দিন আগে যে চিনি কেজিপ্রতি খুচরায় সর্বোচ্চ ১৩০ টাকায় বেধে দেয় বাণিজ্য মন্ত্রণালয়, তা এখন পাইকারিতে কিনতে হচ্ছে ১৩৫ টাকার বেশিতে। আর খুচরায় তা উঠেছে ১৫০ টাকার ঘরে। অথচ এর পেছনের কারণ জানেন না কেউই।

;

অগ্নিসন্ত্রাস প্রতিরোধে যাত্রীদের ছবি তুলে রাখার নির্দেশনা ডিএমপির

ছবি: সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা চলমান অবরোধ কর্মসূচিতে অগ্নিসন্ত্রাস প্রতিরোধে পরিবহন মালিক-শ্রমিকদের স্টপেজগুলোতে বাসের যাত্রীদের ছবি তুলে রাখাসহ ১০টি নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

রোববার (১২ নভেম্বর) সন্ধ্যায় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

নির্দেশনাগুলো হলো-

স্টপেজগুলোতে বাসের ও যাত্রীদের ছবি তুলে রাখতে হবে, স্টপেজ ছাড়া যাত্রী ওঠানামা করানো যাবে না, বাসে থাকা যাত্রীদের বাসের সহকারী সচেতন করবে, রাতে বিচ্ছিন্নভাবে বাস পার্কিং না করে কোনো উন্মুক্ত স্থানে একত্রে একাধিক বাস রেখে নিজস্ব প্রহরার মাধ্যমে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে, চালক ও সহকারী একই সঙ্গে গাড়ি রেখে খেতে বা বিশ্রামে যাবে না, ইতিমধ্যে নাশকতাকারীর তথ্য প্রদানকারীর জন্য বিশেষ পুরস্কার ঘোষণা করা হয়েছে, সহকারী ছাড়া চালককে একা গাড়ি চালাতে দেওয়া যাবে না, রাতে গাড়ির মধ্যে ঘুমানো যাবে না, অন্তত একজনের মাধ্যমে হলেও প্রহরার ব্যবস্থা করতে হবে, বাসের দুটো দরজা থাকলে পেছনের দরজা অবশ্যই বন্ধ রাখতে হবে এবং মালিকপক্ষ থেকে চালক ও সহকারীদের অবশ্যই নিরাপত্তা সংক্রান্তে নির্দেশনা প্রদান করতে হবে ও যাত্রীদের জন্য সর্তকর্তামূলক স্টিকার বাসে লাগিয়ে দিতে হবে।

এর আগে দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকারে ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খ মহিদ উদ্দিন জানান, নাশকতা প্রতিরোধে ঢাকা মহানগর পুলিশ নতুন পদ্ধতি প্রয়োগ করবে। তবে নতুন সেই পদ্ধতি কী সেটা তিনি তখন পরিষ্কার করেননি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *