খেলার খবর

ডাচদের চাপে রেখেছে ভারত

ডেস্ক রিপোর্ট: আগে ব্যাট করে দুই সেঞ্চুরি ও তিন ফিফটিতে নেদারল্যান্ডসকে ৪১১ রানের পাহাড়সম টার্গেট ছুড়েছে ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ডাচরা। দলীয় ৫ রানে ফেরেন বারেসি। অবশ্য সেই ধাক্কা এরপর সামলে নেয় ডাচরা। কলিন অ্যাকারম্যান ও ম্যাক্সও’ডাউডের ব্যাটে প্রতিরোধ গড়ার আভাস দেয়। তবে শেষ পর্যন্ত সেটি সম্ভব হয়নি। দারুণ খেলতে থাকা অ্যাকারম্যান ৩৫ রানে কুলদীপ যাদবের শিকার হন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভার শেষে ২ উইকেট খরচায় স্কোরবোর্ডে ৭১ রান জমা করেছে ডাচরা। গ্রুপপর্বের শেষ ম্যাচ হওয়ায় চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিশ্চিত করতে জিততে না পারলেও অন্তত নেট রানরেটে বাংলাদেশকে পেছনে ফেলতে হবে তাদের।

এদিন ইনিংসের দ্বিতীয় ওভারেই মোহাম্মদ সিরাজের শিকার হন বারেসি। তবে সেই ধাক্কা কাটিয়ে উঠে ডাচরা। ওডাউড ও অ্যাকারম্যান ভারতীয় বোলারদের জবাবটা দিচ্ছিলেন বেশ দক্ষতার সঙ্গেই। তবে স্পিন আসতেই গড়বড় করে ফেলে অ্যাকারম্যান। কুলদীপের প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে উইকেট ছাড়তে হয় তাকে।

এর আগে ব্যাঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিপক্ষে ভারতের রান পাহাড় গড়ার আভাস মিলছিল পাওয়ার প্লেতেই। রোহিত-গিল জুটিতে ১২ ওভারের আগেই দলীয় শতক পূর্ণ করে ভারত। এরপর ফিফটি তুলে গিল-রোহিত ও বিরাট কোহলি ফিরলেও দলকে রান পাহাড়ের চূড়ায় নিয়ে যান শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। শ্রেয়াস ও রাহুলের সেঞ্চুরিতে ভারতের ইনিংস থামে ৪ উইকেটে ৪১০ রানে। যা এই বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *