বিনোদন

সোনাক্ষী-জহিরের বিয়েতে ‘ধর্ম’ কতোটা বাধা হবে?

ডেস্ক রিপোর্টঃ বলিউডপাড়ার গুঞ্জন সত্যি হলে রাত পোহালেই বিয়ের পীড়িতে বসবেন জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা। পাত্রও বলিউডের মানুষ, একজন উঠতি অভিনেতা। সোনাক্ষী সিনহা আর জাহির ইকবালের প্রেম নিয়ে কম লেখালেখি হয়নি গণমাধ্যমে!

একাধিক গণমাধ্যম এও বলছে, আগামীকাল রবিবার (২৩ জুন) বিয়ে করছেন তারা। এই জুটির ধর্মীয় পরিচয় আলাদা হওয়ায় শুরুতে শোনা যাচ্ছে নানা গুঞ্জন!

সোনাক্ষী সিনহা / ছবি : ইন্সটাগ্রাম

বিশেষ করে, অনেকের প্রশ্ন, মুসলিম পাত্র জাহিরকে বিয়ের পর কি সনাতনী সোনাক্ষী ধর্ম পরিবর্তন করে ইসলাম গ্রহণ করবেন? এসব প্রশ্নের খোলাখুলি উত্তর দিয়েছেন সোনাক্ষীর হবু শ্বশুর ইকবাল রতংশী।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে জাহিরের বাবা জানিয়েছেন, সোনাক্ষী ইসলাম ধর্ম গ্রহণ করবেন না বিয়ের পর। একই সঙ্গে তিনি ফ্রি প্রেস জার্নালকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছেন যে তারা সোনাক্ষী জাহিরের বিয়েতে না কোনো মুসলিম আচার পালন করবেন না হিন্দু আচার। সইসাবুদ করে বিয়ে করবেন তারা।

জাহির ইকবাল / ছবি : ইন্সটাগ্রাম

তিনি জোর দিয়ে আরও বলেন, ‘আমার ছেলে ধর্ম বদলাচ্ছে না এটা নিশ্চিত। এটা মনের মিলনের অনুষ্ঠান। ধর্মের এখানে কোনও কাজ নেই।’ তিনি জানিয়েছেন ঈশ্বর এক, হিন্দুরা ঠাকুর বলে আর মুসলিমরা আল্লাহ। ব্যাপারটা একই। তাই এসব নিয়ে তিনি ভাবিত নন। জানান তার আশীর্বাদ সবসময় জাহির এবং সোনাক্ষীর সঙ্গে থাকবে।

সোনাক্ষী সনাতনী অন্যদিকে বর জাহির মুসলিম- তাহলে কোন রীতিতে হবে তাদের বিয়ে? এ বিষয়ে দুই পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, জাহিরের বাড়িতে রবিবার (২৩ জুন) দুপুরে আইনি বিয়ে সারবেন তারা। ‘বিশেষ বিবাহ আইন ১৯৫৬’ অনুসারে হবে সেই বিয়ে।

সোনাক্ষী সিনহা / ছবি : ইন্সটাগ্রাম

এদিকে মেয়ের বিয়ে নিয়ে সোনাক্ষীর বাবা বর্ষিয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা টুঁ শব্দটি করেননি! তবে শেষ সময়ে এসে মেয়ের বিয়ের আয়োজনে খুব ভালোভাবেই যুক্ত হলেন। আনন্দ আয়োজনে পরিবারের সবাইকে নিয়ে অংশ নিচ্ছেন শত্রুঘ্ন! এমনকি শুক্রবার মেয়ের মেহেদী অনুষ্ঠানেও সক্রিয় ছিলেন তিনি।

শত্রুঘ্ন সিনহার এক ঘনিষ্ট বন্ধু শশী রঞ্জন ইটাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, সোনাক্ষী সিনহা যাকে ভালোবাসে তাকেই বিয়ে করতে চলেছেন। সকলেই অংশ নিচ্ছেন, শত্রুঘ্নর ভাই আসছে আমেরিকা থেকে। ওদের বিয়ের রেজিস্ট্রি জাহির ইকবালের বাড়িতে অনুষ্ঠিত হবে। এটা আমাদের সবার জন্য দারুণ আনন্দের একটা মুহূর্ত।

সোনাক্ষী সিনহা ও জাহির ইকবাল / ছবি : ইন্সটাগ্রাম

সাত বছর ধরে প্রেম করছেন সোনাক্ষী সিনহা ও জাহির ইকবাল। ২০২২ সালে ‘ডাবল এক্সএল’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সোনাক্ষী ও জাহির। সালমান খানের এক পার্টিতে কাছাকাছি আসেন তারা। কাকতালীয়ভাবে সালমানের হাত ধরেই দুজনেই বলিউডে পা রাখেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *