সারাদেশ

আজ খুলনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: আজ খুলনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার খুলনা আসছেন। বিকাল ৩টায় খুলনা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি প্রধান অতিথির ভাষণ দেবেন।

তিনি দলীয় জনসভাস্থল থেকে খুলনার ২২টি প্রকল্পের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। গোটা শহর ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে।

খুলনা জেলা প্রশাসন কার্যালয় ও আওয়ামী লীগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর মধ্যে গণপূর্ত বিভাগের আটটি; স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১০টি, সুন্দরবন পর্যটন উন্নয়নে একটি, কৃষি সম্প্রসারণ বিভাগের একটি এবং সিটি করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের একটি করে প্রকল্প উদ্বোধন করবেন।

এভারকেয়ার হাসপাতালে রক্তদান করলেন পিটার হাস

ছবি: সংগৃহীত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে রক্তদান করলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। এক ভিডিওতে তিনি এবং তার দূতাবাসের সহকর্মীদের রক্তদান করতে দেখা গেছে।

ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস ওই ভিডিও পোস্ট করে রবিবার (১২ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (আগের টুইটার) লিখেছেঃ

“সকলের স্বাস্থ্যের জন্য রক্তদান অপরিহার্য! ঢাকার দূতাবাসে আমরা বাংলাদেশের জনগণের জন্য আমাদের দায়িত্বটুকু পালনের চেষ্টা করি। আমাদের কর্মীরা এভারকেয়ার হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্তদান করেছেন। রক্তদান করুন, জীবন বাঁচান!”

;

রাজধানীতে একই বাসা থেকে দুই বোনের মরদেহ উদ্ধার

ফাইল ছবি

রাজধানীর হাজারীবাগ থানার কালিনগর এলাকার একটি ফ্ল্যাট থেকে নাসরিন আক্তার (৩৫) ও জেসমিন আক্তার (৪৪) নামে দুই বোনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাদের দুজনের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

রোববার (১২ নভেম্বর) মধ্যরাতে (১২টা) এ রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটে। দুই বোনের মধ্যে একজনকে (নাসরিন) গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। চিকিৎসক এখানে তাকে মৃত ঘোষণা করেন। বাকি একজনের মরদেহ (জেসমিন) ঘটনাস্থলে রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাদ আলী।

তিনি বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে রক্তাক্ত অবস্থায় জেসমিন আক্তার ও নাসরিন আক্তারকে পড়ে থাকতে দেখি। নাসরিন আক্তার তখনো জীবিত ছিলেন মনে হওয়ায় স্বজনদের সহযোগিতায় ঢাকা মেডিকেলে নিয়ে যাই।

ওসি জানান, দুই নারীর শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে তারা কীভাবে মারা গেছে তা জানা যায়নি।

নিহত নারীদের ভাই নাজির হোসেন পুলিশকে জানিয়েছেন, বড় বোন জেসমিন মানসিক প্রতিবন্ধী ছিলেন। জেসমিন ও নাসরিন এবং তাদের মাসহ সবাই এক বাসাতেই থাকেন। নিহত এই দুই বোনের বয়স ৩০ পেরোলেও তাদের বিয়ে হয়নি।

এ ঘটনা হত্যা নাকি আত্মহত্যা সেটি তদন্তের পর বলা যাবে বলে জানিয়েছেন ওসি আহাদ আলী।

;

সিঙ্গাপুর গেলেন সেনাপ্রধান

ছবি: সংগৃহীত

সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। রোববার (১২ নভেম্বর) রাতে সরকারি সফরে তিনি ঢাকা ত্যাগ করেন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার সিঙ্গাপুরে অনুষ্ঠেয় কমনওয়েলথ গেমস ফেডারেশনের (সিজিএফ) জেনারেল অ্যাসেম্বলি-২০২৩ এ যোগ দেবেন তিনি। এছাড়া তিনি সিজিএফ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ভোট দেবেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সিজিএফের জেনারেল অ্যাসেম্বলিতে বিভিন্ন দেশের জাতীয় অলিম্পিক কমিটির প্রতিনিধিরা অংশ নেবেন।

এছাড়াও সেনাবাহিনী প্রধান সেখানে অনুষ্ঠেয় ‘ওয়ার্কশপ অ্যান্ড রিজিওনাল মিটিং’ ও ‘প্রেজেন্টেশন অ্যান্ড প্রি অ্যাসেম্বলি ডিসকাশন’ এ অংশ নেবেন। এর পাশাপাশি তিনি বিভিন্ন দেশের জাতীয় অলিম্পিক কমিটির প্রতিনিধিদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ ও পারস্পরিক ক্রীড়া উন্নয়নমূলক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন।

;

নাটোরে খড়বোঝাই গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ

ছবি: সংগৃহীত

নাটোরে চলন্ত খড়বোঝাই একটি নসিমন গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

রোববার(১২ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নাটোর সদর উপজেলার চাঁদপুর ডাকপাড়া মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

নাটোর সদর থানার কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি নাছিম আহমেদ জানান, রোববার রাত ১০টার দিকে একটি খড়বোঝাই ভুটভুটি দাড়ি গাড়ি চাঁপাইনবাবগঞ্জ থেকে বড়াইগ্রাম দিকে যাচ্ছিলে। এ সময় রাজশাহী-নাটোর মহাসড়কের সদর উপজেলার উপজেলার চাঁদপুর ডাকপাড়া মোড় এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা চলন্ত ভুটভুটি গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে দ্রুত আগুন পুরো খড়ে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশ জড়িত দুষ্কৃতিকারীদের খুঁজতে তদন্ত শুরু করেছে বলে এই কর্মকর্তা জানান।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *