সারাদেশ

বাড্ডায় চকলেটের প্রলোভনে শিশু ধর্ষণ, তরুণ গ্রেফতার

ডেস্ক রিপোর্ট: বাড্ডায় চকলেটের প্রলোভনে শিশু ধর্ষণ, তরুণ গ্রেফতার

ছবি: প্রতীকী ছবি

রাজধানীর বাড্ডা থানার ডিআইটি প্রজেক্ট এলাকায় চকলেটের প্রলোভন দেখিয়ে ৫ বছর বয়সী এক শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতের নাম – মো. রুবেল (২৩)। সোমবার (১৩ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন গাজী।

তিনি বলেন, ডিআইটি প্রজেক্ট এলাকায় গত ৫ নভেম্বর ৫ বছর বয়সী এই ছোট শিশুটি ধর্ষণের শিকার হয়। শিশুটির বড় ভাই হাসপাতালে ভর্তি থাকায় তার মা শিশুটিকে খালার কাছে রেখে যায়। রুবেল শিশুটিকে চকলেট দেওয়ার কথা বলে তার একটি রিক্সার গ্যারেজে নিয়ে শিশুটির উপর পাশবিক নির্যাতন চালায়। পরবর্তীতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে গত ১১ নভেম্বর বাড্ডা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে বাড্ডা থানার একটি চৌকস দল তাৎক্ষণিকভাবে গ্রেফতার অভিযান শুরু করে। এক পর্যায়ে পলাতক রুবেলকে জামালপুর সদর থানার বগা বাড়ি এলাকা গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতকে ধর্ষণ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার থেকে ট্রাক সেলে ৫০ টাকায় মিলবে পেঁয়াজ

ছবি: সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্নআয়ের মানুষের জীবন ওষ্ঠাগত। এমন পরিস্থিতিতে ভেক্তাদের স্বস্তি দিতে টিসিবির ফ্যামিলি কার্ডের বাইরে রাজধানীর ২৫ থেকে ৩০টি স্থানে মসুর ডাল, সয়াবিন তেল, আলু ও পেঁয়াজ ট্রাকসেলে বিক্রি করা হবে। এসব পণ্য বর্তমান বাজারমূল্যের চেয়ে প্রায় অর্ধেক দামে মিলবে।

সোমবার (১৩ নভেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানিয়েছেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ।

তিনি বলেন, মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে ঢাকাতে ২৫ থেকে ৩০টি ট্রাকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা হবে। এতে নতুন করে আরও ৯ হাজার পরিবার যোগ হবে। প্রতিটি ট্রাকে ৩০০ জন এই পণ্যগুলো পাবে। শুক্র ও শনিবার বাদে প্রতিদিন বিক্রি হবে। তবে বিভিন্ন দিন বিভিন্ন স্থানে বিক্রি হবে।

তপন কান্তি ঘোষ জানান, ট্রাক সেলে একজন ২ কেজি করে মসুর ডাল, আলু ও পেঁয়াজ এবং ২ লিটার সয়াবিন তেল নিতে পারবেন। এক্ষেত্রে আলু প্রতি কেজি দাম পড়বে ৩০ টাকা, পেঁয়াজ ৫০ টাকা, মসুর ডাল ৬০ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা। তবে এই মুহূর্তে চিনি দেওয়া যাচ্ছে না।

তিনি জানিয়েছেন, যিনি আগে আসবেন তিনি আগে পাবেন, এই ভিত্তিতে এই ট্রাকসেল কার্যক্রম পরিচালনা করা হবে। আমদানি বাড়ার পরিপ্রেক্ষিতে এই ট্রাকসেলের পরিধি বাড়ানো হবে।

সচিব বলেন, সরকার ভর্তুকি মূল্যে এসব পণ্য দিচ্ছে। প্রতিটি পণ্য অর্ধেক দামে দেওয়া হয়। আজ থেকে সারা দেশে জেলা প্রশাসকরা ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি কার্যকর করবে।

;

নরসিংদীতে অবরোধের পক্ষে রাস্তায় বিক্ষোভ মিছিল

ছবি: বার্তা২৪.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, খালেদা জিয়ার চিকিৎসা ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকনের মুক্তির দাবি জানিয়ে অবরোধের পক্ষে নরসিংদীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

অবরোধকে সমর্থন জানিয়ে আজ সকালে নরসিংদী সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ইলিয়াছ আলী ভূইয়ার নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধানমন্ত্রীর পদত্যাগ, জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের মুক্তি দাবি ও অবরোধ সমর্থনে শ্লোগান দেয়া হয়। মিছিলটি শহরের সাটিরপাড়া থেকে সাহেপ্রতাব মোড় পর্যন্ত প্রধান রাস্তা প্রদক্ষিণ করে।

;

সারাদেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন

বিজিবি মোতায়েন

বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৮৯ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) সকালে এ তথ্য জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে রয়েছে বিজিবি সদস্যরা। ঢাকা ও আশপাশের জেলায় ২৫ প্লাটুনসহ সারা দেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে সকাল থেকেই রাজধানীর মোড়ে মোড়ে টহল দিচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে চেকপোস্টও। সন্দেহজনক কিছু দেখলে চেক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

;

নোয়াখালীতে আগুনে পুড়ল ৯ দোকান

ছবি: বার্তা ২৪

নোয়াখালীর সোনাইমুড়ীতে আগুন লেগে ৯ টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

রোববার দিবাগত রাত পৌনে ২ টার দিকে উপজেলার দেওটি ইউনিয়নের পিতাম্বপুর বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, পিতাম্বপুর বাজারে প্রায় ২০০-২৫০ টি দোকান রয়েছে। রোববার রাতে দোকানপাট বন্ধ করে বাড়ি চলে যান ব্যবসায়ীরা। রাত ২ টার দিকে বাজারের একটি দোকানে আগুন জ্বলতে দেখে আশপাশের লোকজন। এরই মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এতে দুইটি ফার্মেসি, একটি চায়ের দোকান, একটি কনফেকশনারি দোকান, একটি মুদি দোকান, একটি সার দোকান, একটি সেলুন দোকানসহ ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

সোনাইমুড়ী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো.রাকিবুল ইসলাম বলেন, মার্কেটের একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এ অগ্নিকান্ডে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *