সারাদেশ

নিখোঁজের ২৪ ঘণ্টা পর কৃষকের মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট: নিখোঁজের ২৪ ঘণ্টা পর কৃষকের মরদেহ উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

জামালপুরের ইসলামপুর উপজেলায় নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজের ২৪ ঘণ্টা পর মনির হোসেন (৩৫) নামের এক কৃষকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নয়া মালমারা গ্রামের শিয়ালদহ নদী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মরদেহটি উদ্ধার করে।

এর আগে, রোববার দুপুরে নদীতে নৌকা নিয়ে মাছ ধরার সময় নৌকা থেকে পানিতে পড়ে নিখোঁজ হয় তিনি।

নিহত মনির হোসেন গাইবান্ধা ইউনিয়নের নতুন সাহাপাড়া গ্রামের মৃত সোলায়মানের ছেলে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন তালুকদার বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে চারজন সঙ্গীসহ বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে শিয়ালদহ নদীতে মাছ ধরতে যান মনির হোসেন। এক পর্যায়ে মাছ ধরার নৌকা থেকে হঠাৎ পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে ইসলামপুর ফায়ার সার্ভিসের কার্যালয়ে খবর দেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিসের ডুবুরি দল বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত উদ্ধারকাজ চালিয়েও মনির হোসেনের সন্ধান না পাওয়ায় উদ্ধার কার্যক্রম স্থগিত করেন। আজ সোমবার পুনরায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজে নদীতে নামলে মনির হোসেনের মরদেহর সন্ধান পান তারা।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন তালুকদার বলেন, পানিতে ডুবে নিখোঁজ মনির হোসেনের মরদেহ ২৪ ঘণ্টা পর উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

কক্সবাজার-ঢাকা রুটে ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ

ছবি: বার্তা২৪.কম

বহুল প্রতিক্ষীত ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হচ্ছে আগামী ১ ডিসেম্বর। সোমবার (১৩ নভেম্বর) ঢাকা থেকে পর্যটন নগরী কক্সবাজার পর্যন্ত নতুন রুটে ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে।

তালিকা অনুযায়ী সর্বনিম্ন ভাড়া ধরা হয়েছে ১২৫ টাকা। এছাড়া মেইল ট্রেনে ১৭০ টাকা, শোভন চেয়ারে ৫০০ টাকা, এসি বাথে ১৭২৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া সুলভ শ্রেণির ২৫০, শোভন শ্রেণির ৪২০, প্রথম চেয়ার/সিট ভাড়া (ভ্যাটসহ) ৬৭০, প্রথম বার্থের (ভ্যাটসহ) এক হাজার, স্নিগ্ধা শ্রেণির (ভ্যাটসহ) ৯৬১ এবং এসি সিট শ্রেণির ভাড়া এক হাজার ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর কমিউটার ট্রেনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ২১০ টাকা।

গত শুক্রবার (১০ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনের উদ্বোধনী প্রস্তুতি সরেজমিন পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে রেল সচিব হুমায়ুন কবির জানিয়েছিলেন, ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে বলে আমরা আশা করছি। তবে ট্রেনে সর্বনিম্ন ভাড়া ১৮৮ টাকা ধরা হয়েছে বলে জানিয়েছিলেন তিনি। আর এটি নন-এসি মেইল ট্রেন। এছাড়া সর্বোচ্চ ভাড়া এসি বার্থে ১ হাজার ৭২৫ টাকা। বর্তমানে রেলের যে ভাড়ার হার আছে সেই অনুযায়ী নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছিলেন তিনি।

;

৫ বছর পর খুলনায় প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় পর খুলনায় গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে খুলনায় পৌঁছান শেখ হাসিনা। বিকেলে খুলনা নগরের সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি। এদিন তিনি ২৪টি উন্নয়ন প্রকল্পের কাজের উদ্বোধন করবেন।

এর আগে ২০১৮ সালের ৩ মার্চ খুলনা সার্কিট হাউজে অনুষ্ঠিত জনসভায় যোগ দিয়েছিলেন তিনি।

এদিকে, শেখ হাসিনার বিভাগীয় জনসভায় যোগ দিতে আসতে শুরু করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। সকাল থেকেই খুলনাসহ আশপাশের জেলাগুলো থেকে মিছিল নিয়ে দলে দলে আসছেন তারা।

প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে ইতিমধ্যে খুলনা নগরী নতুনরূপে সেজে উঠেছে। নগরের সর্বত্র চলছে উৎসবের আমেজ। প্ল্যাকার্ড, পোস্টার, বিলবোর্ড, তোরণ ও আলোকসজ্জা করা হয়েছে পুরো নগরজুড়ে।

আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও বেশ উজ্জ্বীবিত। মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় চলছে মাইকিং, স্বাগত জানিয়ে করা হচ্ছে মিছিল ও শোভাযাত্রা। জনসভাকে সফল করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এ সমাবেশ খুব গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী আসায় বিভাগের ১০ জেলায় দলের তৃণমূল নেতাকর্মীরা আরও উজ্জীবিত হবেন। সমাবেশ সফল করতে দলটি সব ধরনের প্রস্তুতি নিচ্ছে।

;

দক্ষিণখানে দোকান কর্মচারীকে কুপিয়ে হত্যার অভিযোগ

ছবি: সংগৃহীত

রাজধানীর দক্ষিণখান থানার গোয়ালটেক এলাকায় মো. খাইরুল (২৮) নামের এক মাংসের দোকানের কর্মচারীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

রোববার (১২ নভেম্বর) দিবাগত রাত ১২টা থেকে ভোর ৪টার মধ্যে যেকোন সময়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে ধারণা পুলিশের।

নিহত মো. খাইরুল আদম আলী মার্কেটের ‘আফসাল গোস্ত বিতান’ নামের একটি দোকানের কর্মচারী ছিলেন।

এ বিষয়ে দক্ষিণখান জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) রাকিবা ইয়াসমিন বলেন, হত্যাকাণ্ডের বিষয়ে আমরা কাজ করছি। বিস্তারিত কিছুই বলতে পারছি না।

;

বাড্ডায় চকলেটের প্রলোভনে শিশু ধর্ষণ, তরুণ গ্রেফতার

ছবি: প্রতীকী ছবি

রাজধানীর বাড্ডা থানার ডিআইটি প্রজেক্ট এলাকায় চকলেটের প্রলোভন দেখিয়ে ৫ বছর বয়সী এক শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতের নাম – মো. রুবেল (২৩)। সোমবার (১৩ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন গাজী।

তিনি বলেন, ডিআইটি প্রজেক্ট এলাকায় গত ৫ নভেম্বর ৫ বছর বয়সী এই ছোট শিশুটি ধর্ষণের শিকার হয়। শিশুটির বড় ভাই হাসপাতালে ভর্তি থাকায় তার মা শিশুটিকে খালার কাছে রেখে যায়। রুবেল শিশুটিকে চকলেট দেওয়ার কথা বলে তার একটি রিক্সার গ্যারেজে নিয়ে শিশুটির উপর পাশবিক নির্যাতন চালায়। পরবর্তীতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে গত ১১ নভেম্বর বাড্ডা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে বাড্ডা থানার একটি চৌকস দল তাৎক্ষণিকভাবে গ্রেফতার অভিযান শুরু করে। এক পর্যায়ে পলাতক রুবেলকে জামালপুর সদর থানার বগা বাড়ি এলাকা গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতকে ধর্ষণ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *