সারাদেশ

আবার জুটি বাঁধছেন অনন্ত-বর্ষা দম্পতি

ডেস্ক রিপোর্ট: আবার জুটি বাঁধছেন অনন্ত-বর্ষা দম্পতি

‘কিল হিম’ সিনেমার পোস্টার, ছবি : সংগৃহিত

তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষার জনপ্রিয়তার কমতি নেই। তারা কিছু বললেই ভাইরাল হয়ে যায়। পাশাপাশি তাদের রয়েছে আলাদা ভক্তকূল। তাদের জন্যই শত আলোচনা সমালোচনার মধ্য দিয়ে কাজ করেন এই দম্পতি। আবারও একটি সিনেমায় জুটি বেধে আসতে চলেছেন অনন্ত-বর্ষা।

প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবাল রোববার গতকাল রাতে জানান, তার ‘কিল হিম’ সিনেমার সিক্যুয়াল আসবে আগামী বছর। এই ছবির প্রথম কিস্তির মতো এবারও থাকছেন অনন্ত-বর্ষা জুটি। আগামী বছরের শুরুতে ‘কিল হিম-২’ সিনেমার দৃশ্যধারণ শুরু করবেন তারা। সামনের বছর কোরবানির ঈদে ‘কিল হিম-২’ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে মোহাম্মদ ইকবাল বলেন, ‘সিনেমার গল্প লেখার কাজ শেষ। সেটির গল্প অনন্ত জলিল ভাইকে শুনেছি। সব ঠিক থাকলে জানুয়ারি থেকে শুটিং শুরু করব সিনেমার প্রধান চরিত্রে অনন্ত জলিল থাকবেন; বাকি চরিত্রে কে থাকবেন-তা নিয়ে ভাবছি। বিদেশে ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় দৃশ্যধারণের পরিকল্পনার রয়েছে।’
এ বছর রোজার ঈদে মুক্তি পেয়েছিল অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’। মোহাম্মদ ইকবাল পরিচালিত সিনেমাটিতে আরও অভিনয় করেছিলেন রুবেল ও মিশা সওদাগর।

দুই ছেলেকে নিয়ে বিদেশে বর্ষা ও অনন্ত জলিল এদিকে, ইকবালের পরিচালনায় ‘ডেডবডি’ সিনেমার শুটিং সম্পন্ন হয়েছে। আসছে ঈদে এটি মুক্তি দেওয়া হবে বলে জানান এ নির্মাতা। এ সিনেমায় কলকাতার চিত্রনায়িকা অন্বেষা, অভিনেতা শ্যামল মওলা অভিনয় করছেন। আরও অভিনয় করবেন ওমর সানী, রোশান, রাশেদ মামুন অপু, মিষ্টি জাহানসহ আরও অনেকে।

বক্স অফিসে টাইগার ৩-এর হুংকার

সালমান খান ও ক্যাটরিনা কাইফ, ছবি : সংগৃহিত

বলিউড সুপারস্টার সালমান খানের ক্যারিয়ারের অমাবস্যা যেন অবশেষে কেটেই গেল। গতকাল ১২ নভেম্বর দীপাবলির দিন বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ভাইজানের বহুল আলোচিত ফ্রাঞ্চাইজি টাইগারের ৩য় পর্ব। ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হে’র পর যশরাজ ফিল্মস স্পাই ইউনিভার্সের ৫ম উপস্থাপনা এই ‘টাইগার ৩’। সালমানের কর্মজীবনে একটানা বেশ কিছু হতাশাজনক সিনেমার জন্য পর অবশেষে চিত্র বদলেছে সিনেমাটি। প্রথমদিনেই অসাধারণ আয়ের রেকর্ড গড়েছে।

সারাবিশ্বে ৯০০০ স্ক্রিন পেয়েছে এই সিমেনা। প্রথম দিনেই আয়ের রেকর্ড গড়েছে। ভারতে নেট সংগ্রহে ৪৫ কোটি রুপি তুলেছে, যা বাংলাদেশী টাকায় ৫৯.৪ কোটি। এর মধ্যে ৪২ কোটি হিন্দিতে এবং তামিল ও তেলেগু মিলিয়ে বাকি ৩ কোটি রুপি। আর গ্রস কালেকশনে উঠেছে ৫৫ কোটি রুপি ও ওভার সীতে ৪০ কোটি রুপি অর্থাৎ, সর্বমোট ৯৫ কোটি রুপি। ধারণা করা হচ্ছে, ২য় দিনে কমপক্ষে ৬০ কোটি রুপি তুলতে পারে ‘টাইগার ৩’। অভিজ্ঞদের মতে ২ দিনে সিনেমাটি ভারতে নেট ১০৫ কোটি এবং গ্রসে ২১০ কোটি রুপি তুলে ফেলবে।

‘টাইগার ৩’ এর পোস্টার অ্যাকশন থ্রিলারে পরিপূর্ণ সিনেমাটির বাজেট ছিল ৩০০ কোটির বেশি। পরিচালক মনীষ শর্মা ধাচের বাইরে গিয়ে এই প্রথম সফল অ্যাকশন মুভি বানালেন। তাকে পরিচালক হিসেবে নির্বাচন করা প্রযোজক আদিত্য চোপড়ার একটি বড় ভুল বলে মন্তব্য করেছিলেন অনেকেই। তাদের নীরবে কড়া জবাব দিলেন পরিচালক।

‘টাইগার ৩’ সমালোচকদের কাছে থেকে ৫ এর মধ্যে ৩/৩.৫ স্টার পেলেও দর্শকের মনে বিশাল দাগ ফেলেছে। দর্শকের মতে এই সিনেমার বিশেষত্ব ছিল একজন শক্তিশালী খল চরিত্র, প্রতি মুহূর্তে উত্তেজনা বাড়ানো গল্প এবং সালমানের সিনেমায় তার চেয়ে বেশি সময় ধরে নায়িকার উপস্থিতি। যা নিঃসন্দেহে একটি বিরল ঘটনা।

‘টাইগার ৩’ ছবিতে ইমরান হাশমি ও সালমান খানের লুক

বলিউডের ‘রোমান্টিক হিরো’খ্যাত ইমরান হাশমি দেরীতে হলেও অবশেষে তার অভিনয়ের বহুমুখী দক্ষতা দেখাতে সফল হলেন। পুরো সিনেমা জুড়ে টাইগারের প্রতিকূলতা বাড়ানো, আতিশ রহমানের জীবনী এবং চমৎকার অভিনয়ের কারণে। পাশাপাশি এটি ক্যাটরিনা কাইফেরও শ্রেষ্ঠ কাজ হিসেবে বলছেন নেটিজেনরা। একই স্পাই ইউনিভার্সের অন্তর্ভুক্ত কিছুদিন আগে মুক্তি পাওয়া সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’-এর সাথে অনেকেই তুলনা করছে এই সিনেমার। ‘পাঠান’-এ যেমন দেখা মিলেছিল করণ-অর্জুনের, এখানেও হয়নি ভিন্নতা। বরং আরও বেশি সময় ধরে দৃশ্য জমিয়ে রেখেছিলেন বলিউডের বাদশাহ ও সুলতান।

ছবির শেষে ক্রেডিট সীনে ছিল আরেক বিশেষ চমক। এই স্পাই ইউনিভার্সের তৃতীয় যোদ্ধা ‘কবির’ রূপে ঋত্বিক রোশন। এর পরবর্তী সিনেমা ‘ওয়্যার-২’-এর ইশারা ভক্তদের মধ্যে উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে।

;

প্রেমের গুঞ্জন নিয়ে মুখ খুললেন জেফার

জেফার রহমান ও রাফসান সাবাব, ছবি : সংগৃহিত

কদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় দারুণ আলোচনা-সমালোচনার ঝড় বইছে জনপ্রিয় সংগীতশিল্পী জেফার রহমান ও উপস্থাপক-কমেডিয়ান রাফসান সাবাবের প্রেমকে কেন্দ্র করে। কদিন আগেই রাফসানের উপস্থাপনায় ‘ওয়াট এ শো’তে উপস্থিত হন জেফার। তার কিছুদিন পরই স্ত্রীর সঙ্গে রাফসানের বিচ্ছেদের খবর সামনে আসে। এরপরই অনেকে দুইয়ে দুইয়ে চার মেলাতে শুরু করেন। শুরু হয় জেফার আর রাফসানের প্রেমের গুঞ্জন।

এমন পরিস্থিতিতে সাধারনত তারকারা চুপ থাকেন। কিন্তু তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে জেফার ভিন্নতার পরিচয় দিলেন। তিনি সোজাসাপ্টা কথা বলেছেন গণমাধ্যমে। প্রেমের গুঞ্জনকে জেফার একেবারেই উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘এটা খুবই হাস্যকর। মানুষ এগুলো কোথা থেকে পায় আমি জানি না। আমি সাধারনত এসব বিষয় এড়িয়ে চলি। কিন্তু এবার যেভাবে পরিস্থিতি নোংরা হয়েছে তাতে খুব খারাপ লেগেছে। তাই এটা নিয়ে কথা বলতে বাধ্য হলাম।’

তিনি আরও বলেন, ‘আমরা (জেফার আর রাফসান) একসঙ্গে শো করেছি, বিভিন্ন প্রোগ্রামে অংশ নিয়েছি। যেমনটি আমরা আরও অনেক সহকর্মীর সঙ্গেই করি। এর বাইরে তার সঙ্গে আমার কোন সম্পর্ক নেই।’

ওয়াট এ শোতে চঞ্চল চৌধুরী, জেফার রহমান ও রাফসান সাবাব জেফার কয়েক বছর ধরেই শোবিজে কাজ করছেন। শুরুতে ইংরেজি গান কভার করে আলোচনায় আসেন। এরপর নিজের মতো করে মৌলিক গান করতে থাকেন। তার গায়কী এবং হেয়ার স্টাইলের জন্য দর্শক সহজেই তাকে আলাদা করতে শুরু করে। তবে এ বছর মুজার সঙ্গে ‘ঝুমকা’ গানটি করার পর তার জনপ্রিয়তা অনেক বেড়ে যায়। এরইমধ্যে তিনি মোস্তফা সরয়ার ফারুকীর মতো নির্মাতার পরিচালনায় চঞ্চল চৌধুরীর বিপরীতে চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন। শিগগিরই দর্শক তার প্রথম অভিনয় দেখতে পাবেন।

;

নির্বাচনে এক প্যানেলে নিপুণ-জায়েদ!

নিপুণ ও জায়েদ খান, ছবি : সংগৃহিত

চিত্রনায়িকা নিপুণ আর চিত্রনায়ক জায়েদ খানের শত্রুতার কথা কে জানে না। গতবারের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এই দুই তারকাকে নিয়ে গোটা দেশ যেন দুই ভাগে বিভক্ত হয়েছিল। তবে এবার তারা নাকি এক প্যানেলেই নির্বাচন করবেন! হ্যা, ঠিকই পড়েছেন। তবে এও কি সম্ভব!

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন দুয়ারে দাঁড়ানো। সব ঠিক থাকলে আগামী বছরের শুরুতেই হবে শিল্পীদের এ ভোট। এ সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে গত বছর কম জল ঘোলা হয়নি। আদালত পর্যন্ত যেতে হয়েছে নিপুণ আক্তার ও জায়েদ খানকে।

এই দুজনের সম্পর্কের জটিলতা দূর করতে এবার উদ্যোগ নিয়েছেন অভিনেতা ও প্রযোজক ডিপজল। নির্বাচনকে সামনে রেখে এবার প্যানেল তৈরি করছেন তিনি। সেখানে সভাপতি পদে লড়বেন নিজে। আর তার প্যানেলে রাখবেন নিপুণ ও জায়েদ খানকে।

ডিপজল জানালেন, তার প্যানেল প্রস্তুত। তবে সাধারণ সম্পাদক পদে কে থাকবেন তা এখনও নিশ্চিত নয়। ডিপজল বললেন, “জায়েদ খান জুনিয়র ছেলে। ও আমার কমিটিতে থাকবে। তবে সেক্রেটারি আমি এখনও চিন্তা করি নাই। তবে যে আসবে, ভালোই আসবে। মৌসুমী আসতে পারে। রুবেলও হতে পারে। তারা দুজনেই ফিফটি-ফিফটি। এখনও নিশ্চিত কিছু না। তবে যাকে নেব সবাই খুশি হবে- এটা আমার বিশ্বাস। অনেক চমকও থাকবে।’

ডিপজলের এই উদ্যোগের খবর আলোচনার জন্ম দিয়েছে। তবে এ ব্যাপারে এখনও কথা বলেননি নিপুণ বা জায়েদ। ধারণা করা হচ্ছে, এমনটা হওয়ার সম্ভাবনাও কম। প্রথমত নিপুণ নিজে প্যানেল নিয়ে নির্বাচনে আসবেন বলে আলোচনা শোনা যাচ্ছে।

অন্যদিকে এর আগে নির্বাচন নিয়ে নানা রকম বক্তব্য দিলেও ডিপজলের সেসব বক্তব্যের সত্যতা মেলেনি। তাই নির্বাচন নিয়ে তার উদ্যোগে শিল্পীদের আস্থাও খুব একটা নেই।

;

মঞ্চ মাতাবেন মৌ-তারিন-সোহাগ-পূজা-ফেরদৌস-পূর্ণিমা

মহড়ায় মৌ ও তারিন, পূজা চেরী ও সোহাগ, ফেরদৌস ও পূর্ণিমা

এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে একটা ভালো বিষয় ঘটেছে। প্রতিবার বিজয়ীদের তালিকা ঘোষনার অনেক দিন পর পুরস্কার প্রদাণ করা হয়। কিন্তু এবার নাম ঘোষনার পর তার রেশ থাকতে থাকতেই বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী। আগামীকালই শেখ হাসিনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২-এর বিজয়ীদের পুরস্কার তুলে দেবেন। বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে সন্ধ্যা ৬ টায় শুরু হবে অনুষ্ঠান। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে সরাসরি সম্প্রচার করা হবে সেই আয়োজন। বিজয়ীরা এরইমধ্যে প্রস্তুত পুরস্কার হাতে তুলে নিতে। খোঁজ নিয়ে জানা গেছে, প্রত্যেকের মধ্যেই দারুণ উত্তেজনা কাজ করছে।

পুরস্কার প্রদানের পরপরই প্রতিবারের মতো এবারও রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দারুণ সেন্স অব হিউমার দিয়ে পুরো আয়োজন সঞ্চালনা করবেন চলচ্চিত্রের জনপ্রিয় জুটি ফেরদৌস আহমেদ ও পূর্ণিমা।

গত কয়েক বছরের মতো এবারও রয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের নৃত্য পরিচালনায় জনপ্রিয় তারকাদের নাচ। সেই তারকারা হলেন মডেল সাদিয়া ইসলাম মৌ, অভিনেত্রী তারিন জাহান, চিত্রনায়িকা পূজা চেরী ও আঁচল, চিত্রনায়ক জায়েদ খানসহ আরও অনেকে। এখন চলছে শেষ মুহূর্তের স্টেজ রিহার্সেল।

চিত্রনায়িকা পূজা চেরী  সোহাগ বার্তা২৪.কমকে বলেন, ‘প্রতিবারই আমি খুব সম্মানিত বোধ করি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে নৃত পরিচালনা করতে পেরে। এবারের বিষয়ে বলতে গেলে, কোরিওগ্রাফিতে নতুনত্ব রাখার চেষ্টা করেছি। যেটুকুই করি না কেন, যেন প্রপারলি করা যায় সেজন্য বেশি করে মহড়া করেছি। কারণ এই পরিবেশনা মাননীয় প্রধানমন্ত্রী দর্শকের সারিতে বসে দেখবেন। তার সামনে পারফর্ম করাটাই এক সৌভাগ্যের বিষয়। এবার আরও বেশি ভালো লাগছে কারণ মৌ আপা, তারিন আপা, পূজা চেরী, আঁচল প্রত্যেকেই নাচের মেয়ে। তারা ছোটবেলা থেকে নাচ শিখেছেন। ফলে আশা করছি আমার কোরিওগ্রাফি আরও সুন্দরভাবে প্রকাশ পাবে তাদের দক্ষতার মাধ্যমে।’

রুবাইয়াত হোসেন, জয়া আহসান, চঞ্চল চৌধুরী ও রিকিতা নন্দিনী শিমু এ বছর আজীবন সম্মাননা পাচ্ছেন যৌথভাবে চিত্রনায়িকা রোজিনা ও চিত্রনায়ক খসরু। চঞ্চল চৌধুরী পাবেন সেরা অভিনেতার পুরস্কার, যৌথভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পাবেন জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু। সেরা চলচ্চিত্র হয়েছে যৌথভাবে পরাণ ও কুড়া পক্ষীর শূণ্যে ওড়া। সেরা নির্মাতার জাতীয় পুরস্কার পাবেন রুবাইয়াত হোসেন। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *