খেলার খবর

সেমিফাইনালে ভারত চ্যালেঞ্জ নিতে প্রস্তুত কনওয়ে

ডেস্ক রিপোর্ট: চলতি বিশ্বকাপটা স্বপ্নের মতো কাটছে ভারতের। গ্রুপপর্বে ৯ ম্যাচের একটিতেও হারেনি রোহিত শর্মার দল। সবার ওপরে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি। অন্যদিকে দারুণ শুরুর পর শেষ দিকে কিছুটা কষ্ট করে চার নাম্বারে থেকে সেমিফাইনাল নিশ্চিত করতে হয়েছে নিউজিল্যান্ডকে। বুধবার ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে এই দু’দল।

সেমিফাইনালে মাঠে নামার আগে অবশ্য ভারতকে হুমকি হিসেবেই দেখছে নিউজিল্যান্ড ওপেনার ডেভন কনওয়ে। তবে ভারত চ্যালেঞ্জটা অতীত অভিজ্ঞতার আলোকেই জিততে চায় তারা; ম্যাচের আগে এমন কথায় জানিয়েছেন কনওয়ে।

সবশেষ ২০১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়েই ফাইনালে পা রেখেছিল কিউইরা। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপেও ভারতের বিপক্ষে জয় তুলেছে দলটি। যদিও চলতি বিশ্বকাপে ভারতের কাছে পেরে উঠেনি কিউইরা। তবে সেটা নিয়ে চিন্তিত নয় কনওয়ে। বরং ভারতের বিপক্ষে অতীতের দারুণ অভিজ্ঞতা কাজে লাগানোর কথা বলেছেন তিনি।

কনওয়ে বলেন, ‘আমরা সবাই জানি ভারত কতটা ভালো দল। তারা দারুণ খেলছে এবং তাদের একটি শক্তিশালী স্কোয়াড রয়েছে। কিন্তু আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। সেমিফাইনালে স্বাগতিক দেশের বিপক্ষে খেলাটা আমাদের জন্য রোমাঞ্চকর। আমরা জানি তারা আমাদের জন্য হুমকি হতে চলেছে, তবে আমরা তা মোকাবেলা করতে প্রস্তুত।’

গুরুত্বপূর্ণ এই ম্যাচে অভিজ্ঞ ক্রিকেটারদের ওপর ভরসা কনওয়ের, ‘আমাদের দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার রয়েছেন। এর জন্য আমরা যথেষ্ট সৌভাগ্যবান। ছেলেরা যারা আগে এই পরিস্থিতিতে পড়েছে আমরা সেই ছেলেদের উপর নির্ভর করতে পারি। কেননা, বিশ্বকাপের ফাইনালে থাকা আমাদের লক্ষ্যগুলির মধ্যে একটি।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *