বিনোদন

বক্স অফিসে টাইগার ৩-এর হুংকার

ডেস্ক রিপোর্টঃ বলিউড সুপারস্টার সালমান খানের ক্যারিয়ারের অমাবস্যা যেন অবশেষে কেটেই গেল। গতকাল ১২ নভেম্বর দীপাবলির দিন বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ভাইজানের বহুল আলোচিত ফ্রাঞ্চাইজি টাইগারের ৩য় পর্ব। ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হে’র পর যশরাজ ফিল্মস স্পাই ইউনিভার্সের ৫ম উপস্থাপনা এই ‘টাইগার ৩’। সালমানের কর্মজীবনে একটানা বেশ কিছু হতাশাজনক সিনেমার জন্য পর অবশেষে চিত্র বদলেছে সিনেমাটি। প্রথমদিনেই অসাধারণ আয়ের রেকর্ড গড়েছে।

সারাবিশ্বে ৯০০০ স্ক্রিন পেয়েছে এই সিমেনা। প্রথম দিনেই আয়ের রেকর্ড গড়েছে। ভারতে নেট সংগ্রহে ৪৫ কোটি রুপি তুলেছে, যা বাংলাদেশী টাকায় ৫৯.৪ কোটি। এর মধ্যে ৪২ কোটি হিন্দিতে এবং তামিল ও তেলেগু মিলিয়ে বাকি ৩ কোটি রুপি। আর গ্রস কালেকশনে উঠেছে ৫৫ কোটি রুপি ও ওভার সীতে ৪০ কোটি রুপি অর্থাৎ, সর্বমোট ৯৫ কোটি রুপি। ধারণা করা হচ্ছে, ২য় দিনে কমপক্ষে ৬০ কোটি রুপি তুলতে পারে ‘টাইগার ৩’। অভিজ্ঞদের মতে ২ দিনে সিনেমাটি ভারতে নেট ১০৫ কোটি এবং গ্রসে ২১০ কোটি রুপি তুলে ফেলবে।

‘টাইগার ৩’ এর পোস্টার

অ্যাকশন থ্রিলারে পরিপূর্ণ সিনেমাটির বাজেট ছিল ৩০০ কোটির বেশি। পরিচালক মনীষ শর্মা ধাচের বাইরে গিয়ে এই প্রথম সফল অ্যাকশন মুভি বানালেন। তাকে পরিচালক হিসেবে নির্বাচন করা প্রযোজক আদিত্য চোপড়ার একটি বড় ভুল বলে মন্তব্য করেছিলেন অনেকেই। তাদের নীরবে কড়া জবাব দিলেন পরিচালক।

‘টাইগার ৩’ সমালোচকদের কাছে থেকে ৫ এর মধ্যে ৩/৩.৫ স্টার পেলেও দর্শকের মনে বিশাল দাগ ফেলেছে। দর্শকের মতে এই সিনেমার বিশেষত্ব ছিল একজন শক্তিশালী খল চরিত্র, প্রতি মুহূর্তে উত্তেজনা বাড়ানো গল্প এবং সালমানের সিনেমায় তার চেয়ে বেশি সময় ধরে নায়িকার উপস্থিতি। যা নিঃসন্দেহে একটি বিরল ঘটনা।

‘টাইগার ৩’ ছবিতে ইমরান হাশমি ও সালমান খানের লুক

 

বলিউডের ‘রোমান্টিক হিরো’খ্যাত ইমরান হাশমি দেরীতে হলেও অবশেষে তার অভিনয়ের বহুমুখী দক্ষতা দেখাতে সফল হলেন। পুরো সিনেমা জুড়ে টাইগারের প্রতিকূলতা বাড়ানো, আতিশ রহমানের জীবনী এবং চমৎকার অভিনয়ের কারণে। পাশাপাশি এটি ক্যাটরিনা কাইফেরও শ্রেষ্ঠ কাজ হিসেবে বলছেন নেটিজেনরা। একই স্পাই ইউনিভার্সের অন্তর্ভুক্ত কিছুদিন আগে মুক্তি পাওয়া সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’-এর সাথে অনেকেই তুলনা করছে এই সিনেমার। ‘পাঠান’-এ যেমন দেখা মিলেছিল করণ-অর্জুনের, এখানেও হয়নি ভিন্নতা। বরং আরও বেশি সময় ধরে দৃশ্য জমিয়ে রেখেছিলেন বলিউডের বাদশাহ ও সুলতান।

ছবির শেষে ক্রেডিট সীনে ছিল আরেক বিশেষ চমক। এই স্পাই ইউনিভার্সের তৃতীয় যোদ্ধা ‘কবির’ রূপে ঋত্বিক রোশন। এর পরবর্তী সিনেমা ‘ওয়্যার-২’-এর ইশারা ভক্তদের মধ্যে উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *