সারাদেশ

লক্ষ্মীপুরে কাভার্ড ভ্যান-সিএনজি সংঘর্ষে নিহত ১

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামের বাঁশখালী, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়া উপজেলাকে আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে চট্টগ্রামের ৯ টি প্রতিষ্ঠানের আরও ১৫ টি প্রকল্পের উদ্বোধন করবেন।

চতুর্থ পর্যায়ে রাঙ্গুনিয়া উপজেলায় ৮৬টি, পঞ্চম পর্যায়ে চন্দনাইশে ৩৫টি, বাঁশখালীতে ৪৬টি ও চন্দনাইশ উপজেলায় জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ ১০০টি পরিবারসহ মোট ২৬৭টি পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর করবেন।

এর আগে চট্টগ্রাম জেলায় ৮টি উপজেলা যথাক্রমে- পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া, লোহাগাড়া, রাউজান, বোয়ালখালী, আনোয়ারা এবং হাটহাজারী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। অর্থাৎ চট্টগ্রাম জেলার সন্ধীপ, সীতাকুন্ড, মীরসরাই এবং চন্দনাইশ উপজেলা ব্যতীত বাকি ১১ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।

এ পর্যন্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ১ম পর্যায়ে ১৪৪৪টি, ২য় পর্যায়ে ৬৪৯টি, ৩য় পর্যায়ে ১৬২টি, ৪র্থ পর্যায়ে ১১৩৭টি, ৪র্থ পর্যায়ের অবশিষ্ট ৮৬টি, ৫ম পর্যায়ে ৮১টি ও জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ ১০০টি পরিবারসহ সর্বমোট ৫৪৫৯টি পরিবার ঘর বরাদ্দ দেওয়া হয়।

এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন ৪র্থ পর্যায়ের অবশিষ্ট ৮৬টি, ৫ম পর্যায়ের ৮১টি এবং জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ ১০০টি সহ ২৬৭টি পরিবারকে জমিসহ ঘরের মালিকানা হস্তান্তর করবে। এর মধ্যে দিয়ে চট্টগ্রামের ফটিকছড়ি, বাঁশখালী ও সীতাকুণ্ড উপজেলাকে ভূমি ও গৃহহীন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *