সারাদেশ

মঙ্গলবার থেকে ট্রাকে কম দামে পণ্য বিক্রি শুরু

ডেস্ক রিপোর্ট: মঙ্গলবার থেকে ট্রাকে কম দামে পণ্য বিক্রি শুরু

ছবিঃ সংগৃহীত

সারাদেশে টিসিবির কার্ডধারী এক কোটি পরিবারের মাঝে চলমান পণ্য বিক্রি কার্যক্রমের পাশাপাশি সাধারণ ভোক্তাদের জন্য মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে ট্রাকে পণ্য বিক্রি করা হবে। রাজধানীতে ২৫-৩০টি পয়েন্টে ট্রাকে পণ্য বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

তবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এ পণ্য বিক্রি হবে না। অর্থাৎ যারা আসবেন, তারাই পণ্য পাবেন। এসব পণ্য পাওয়া যাবে কম দামে।

এর মাধ্যমে একজন ক্রেতা দুই কেজি মসুরের ডাল, দুই কেজি সয়াবিন তেল, দুই কেজি আলু ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। পেঁয়াজ বিক্রি হবে কেজিপ্রতি ৫০ টাকা, আলু ৩০ টাকা ও মসুর ডাল ৭০ টাকায়। আর প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি হবে ১০০ টাকায়।

টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে বিক্রির স্থান এখনো সুনির্দিষ্ট করে জানা যায়নি।

এর আগে দেশের সার্বিক বাজার পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ। তখন তিনি এ বিক্রি কার্যক্রম শুরুর ঘোষণা দেন।

মঙ্গলবার বিসিসি’র দায়িত্ব গ্রহণ করবেন খায়ের আবদুল্লাহ

বিসিসি‘র নতুন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরয়িাবাত

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ৫ম মেয়র হিসেবে আবুল খায়ের আবদুল্লাহ অনেক বিড়ম্বনা ও প্রতিকূল পরিস্থিতির মধ্যেই মঙ্গলবার (১৪ নভেম্বর) দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন। বরিশাল নগরবাসীকে সুষ্ঠু সেবা প্রদানই আগামী ৫ বছরে তার কাছে বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন আবুল খায়ের আবদুল্লাহ।

গতকাল সোমবার (১৩ নভেম্বর) নিজ বাসভবনে নগর ভবনের সীমাহীন বিশৃঙ্খলা সহ নানা অনিয়ম অব্যবস্থাপনা নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় খোলামেলা অনেক মন্তব্য করেছেন নতুন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরয়িাবাত। নাগরিক সেবা নিশ্চিত সহ এ নগরীকে সুশৃঙ্খল ব্যবস্থায় ফিরিয়ে আনার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

তবে এসব ক্ষেত্রে সব কিছুর আগে তাকে নগর ভবনে গত কয়েক বছরে জেঁকে বসা দুষ্টচক্র খুঁজে বের করা ও সৎ কর্মীদের দায়িত্ব প্রদানের তাগিদ দিয়েছেন সচেতন মহল। নগর ভবনকে দুর্নীতিমুক্ত ও সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করতে নির্বাচনের আগে আবুল খায়ের আবদুল্লাহ যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেসব বিষয় বিবেচনায় রেখেই আগামী দিনে দায়িত্ব পালনের তাগিদ দিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ।

আর নাগরিক সেবা নিশ্চিতকরণে নগর পিতার সততা ও আন্তরিকতা নিয়ে জনমনে যেমনি কোন সংশয় নেই, তেমনি তাকে রাজনৈতিক বিবেচনা বাদ দিয়ে সব এলাকা ও নাগরিকের মেয়র হিসেব কাজ করারও পরামর্শ দিয়েছেন মহলটি। তা না হলে আগামী দিনে তাকেও পূর্বসূরীর ভাগ্যবরণ করার বিষয়টি স্মরণে রাখার তাগিদ দিয়েছেন নগরীর বিভিন্ন স্তরের মানুষ। গত ১২ জুন বরিশাল সিটি নির্বাচনে আবুল খায়ের আবদুল্লাহ নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন।

এর আগে গত বৃহস্পতিবার সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার মেয়াদ শেষ হবার ৪ দিন আগেই প্যানেল মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করে নগর ভবন থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন। মেয়র আবুল খায়ের নগরীর ভঙ্গুর ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাটের উন্নয়ন সহ নগর ভবনে প্রশাসনিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গিকার করেছেন আবুল খায়ের আবদুল্লাহ ।

;

লক্ষ্মীপুরে কাভার্ড ভ্যান-সিএনজি সংঘর্ষে নিহত ১

ছবিঃ বার্তা২৪

লক্ষ্মীপুরে কাভার্ড ভ্যান ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মো. কাউসার (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৩ জন আহত হয়েছে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

নিহত কাউসার সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আন্ডারঘর এলাকার রহিম উদ্দিন হাজী বাড়ির আবুল কালামের ছেলে।

সোমবার (১৩ নভেম্বর) রাত ১০ টার দিকে সদর উপজেলার হাজিরপাড়া বাজারে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় সিএনজিটি দুমড়ে মুচড়ে যায়।

চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুর্ঘটনায় কাউসার নামে একজন মারা গেছেন। আহত ৩ জনকে নোয়াখালী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

;

সোনাগাজীতে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ছবিঃ বার্তা২৪

ফেনীর সোনাগাজী উপজেলায় নারী নির্যাতন মামলায় দেড় বছরের সাজাপ্রাপ্ত আসামি ইমাম হোসেনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১২ নভেম্বর ) রাতে সোনাগাজী শহরের হাওয়াই রোডের ভাড়া বাসা থেকে এসআই ছায়েদুর রহমানের তাকে গ্রেফতার করে।

ইমাম উপজেলার চরগণেশ গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

সোমবার (১৩ নভেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, ২০১৯ সালে শারীরিক নির্যাতন ও যৌতুক দাবীর অভিযোগে ইমামের স্ত্রী ফেনীর আদালতে একটি মামলা দায়ের করেন। স্ত্রীর দায়ের করা মামলায় আদালত ইমামকে দেড় বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়।

এর আগে ইমাম জামিন নিয়ে পলাতক ছিল।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

;

বোমাসদৃশ বস্তু সন্দেহে বাড়ি ঘেরাও, পাওয়া গেল ককটেল ও কেরোসিন

ছবিঃ সংগৃহীত

রাজধানীর পুরান ঢাকার নবাবপুর রোডে একটি বাড়িকে বোমাসদৃশ বস্তু সন্দেহে ঘিরে রাখলেও পরে সেখান থেকে ৬টি ককটেল ও কেরোসিন উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

সোমবার (১৩ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে এই বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, র‌্যাবের টিম ঘটনাস্থলে পৌঁছে একটি ব্যাগের মধ্যে রাখা বোমাসাদৃশ বস্তু দেখতে পায়। এরপর র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ওই বাড়ি থেকে ৬টি ককটেল ও কেরোসিন উদ্ধার করেছে। ব্যাগের মধ্যে থাকা বোমাসাদৃশ বস্তুগুলো লাল-কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় দেখা গেছে। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি র‍্যাব। তবে সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

র‌্যাব ধারণা করছে, দেশের রাজনৈতিক পরিবেশকে আরও অস্থিতিশীল করতেই এই বিস্ফোরক দ্রব্য আনা হয়েছিল। সামনের অবরোধে এই ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করতো সরকার বিরোধীরা।

এর আগে রাত পৌনে ১২টার দিকে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছিলেন, নবাবপুর রোডের ওই বাড়িতে বোমাসদৃশ বস্তুর সন্ধান পাওয়া গেছে। এরপরই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এক একটি দল ওই বাড়িটি ঘিরে ফেলে। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *