খেলার খবর

টেস্টের আগে সাদা বলের ক্রিকেট ছাড়বেন স্টার্ক

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপ এলেই যেন জ্বলে উঠেন অজিদের তারকা পেসার মিচেল স্টার্ক। নিজেদের আগের দুই বিশ্বকাপেই ছিলেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। ২০১৫ আসরে নিয়েছিলেন ২২ উইকেট এবং ২০১৯ সালে ২৭টি। তবে এবারের আসরের সেই ধারে যেন কিছুটা চিড় ধরেছে। অজিদের প্রথম রাউন্ডের শেষ ম্যাচ ছাড়া বাকি আট ম্যাচেই খেলেছেন স্টার্ক। সেখানে ৪৩ দশমিক ৯০ গড়ে নেন ১০ উইকেট। যা তার নিয়মিত পারফর্ম বিচারে কিছুটা বেমানান।

এটিই কি তার শেষ বিশ্বকাপ? আর কতদিন চালিয়ে যাবেন খেলা? সাম্প্রতিক সময় এমন কিছুটা প্রশ্ন নিয়ে জাগে গুঞ্জন। সেখানে এবার বিষয়টি নিজেই পরিস্কার করলেন বাঁহাতি এই গতিদানব। বিশ্বকাপের পর আরও কিছুদিন সাদা বলের ক্রিকেট খেলবেন তিনি এবং টেস্ট ক্রিকেট ছাড়বেন সবার শেষে।

সোমবার কলকাতায় গণমাধ্যমকর্মীদর কথা বোলার সময় এসব বিষয়ে জানান স্টার্ক।

তিনি বলেন, “বিশ্বকাপের পরও খেলা চালিয়ে যেতে চাই। তবে পরের বিশ্বকাপে (২০২৭) খেলবো কি না এ নিয়ে কোনো সন্দেহ নেই। এটা ভাবনাতেই নেই। চার বছর অনেক লম্বা সময়।”

লাল বলকে বরাবরই গুরুত্ব দেন স্টার্ক। তার কাছে সাদা বলের যেকোনো অবস্থানের ম্যাচের চেয়ে টেস্ট গুরুত্বপূর্ণ।

“টেস্ট ক্রিকেট আমার কাছে সবসময়ই শীর্ষে। টেস্ট ছাড়ার আগে বাকি ফরম্যাট ছেড়ে দিব। আমার কাছে (সেমিফাইনাল) অস্ট্রেলিয়ার হয়ে আরেকটি ওয়ানডে ম্যাচের বেশি কিছু নয়। ওয়ানডে ক্রিকেটে আমার যাত্রা এখনো শেষ হয়নি।”

২০১০ সালের ওয়ানডে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক স্টার্কের। এই ফরম্যাটে এক যুগেরও বেশি সময় পেরিয়ে ১১৯ ম্যাচে ২৩ দশমিক ১৭ গড়ে নিয়েছেন ২৩০ উইকেট। বিশ্বকাপ শেষের পর অজিদের পরবর্তী ওয়ানডে ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ২০২৪ সালের ফেব্রুয়ারিতে। এরপর আগামী বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ড সফর ছাড়া এই ফরম্যাটের আর কোনো ম্যাচ নেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *